World

জনসন: ইউক্রেনের বিরুদ্ধে রুশ ‘আগ্রাসন’ প্রতিরোধের কূটনৈতিক হাতিয়ার

প্রধানমন্ত্রী ড্রাঘি, রাষ্ট্রপতি ম্যাক্রোঁ এবং চ্যান্সেলর মার্কেলের সাথে কথা বলেছেন

লন্ডন, ডিসেম্বর 7 (ইউএনআই/স্পুটনিক) : ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যে কোনও “আগ্রাসন” প্রতিরোধ করতে যুক্তরাজ্য সমস্ত উপলব্ধ অর্থনৈতিক এবং কূটনৈতিক সরঞ্জাম ব্যবহার চালিয়ে যাবে, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সাথে আলোচনায় বলেছেন, ভারপ্রাপ্ত জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি।“প্রধানমন্ত্রী ইউক্রেন সম্পর্কে আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি বিডেন, প্রধানমন্ত্রী ড্রাঘি, রাষ্ট্রপতি ম্যাক্রোঁ এবং চ্যান্সেলর মার্কেলের সাথে কথা বলেছেন। নেতারা একমত হয়েছেন যে G20 এবং ন্যাটো পররাষ্ট্রমন্ত্রীদের সাম্প্রতিক বৈঠকগুলি এই বিষয়ে আলোচনার জন্য দরকারী ফোরাম ছিল। তারা রাশিয়ান হুমকি এবং শত্রুতার মুখে একটি ঐক্যফ্রন্ট প্রদানের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে,” ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র বলেছেন।

মুখপাত্র বলেছেন যে নেতারা উত্তেজনা প্রশমনের জন্য রাশিয়াকে আহ্বান জানিয়েছেন এবং ইউক্রেনের আঞ্চলিক অখণ্ডতার প্রতি তাদের সমর্থন পুনঃনিশ্চিত করেছেন।বিবৃতিতে বলা হয়েছে, “প্রধানমন্ত্রী এই বছরের শুরুর দিকে এই বিষয়ে কথা বলার সময় প্রেসিডেন্ট [ভ্লাদিমির] পুতিনের কাছে যে বিষয়গুলো তুলে ধরেছিলেন তা পুনর্ব্যক্ত করেছেন এবং যা পররাষ্ট্র সচিব গত সপ্তাহে তার রুশ প্রতিপক্ষের কাছেও করেছিলেন,” বিবৃতিতে বলা হয়েছে।

“প্রধানমন্ত্রী বলেছেন ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যেকোন আগ্রাসন ঠেকাতে যুক্তরাজ্য তার নিষ্পত্তির জন্য সমস্ত অর্থনৈতিক ও কূটনৈতিক হাতিয়ার ব্যবহার চালিয়ে যাবে। আগামীকাল [৭ ডিসেম্বর] রাষ্ট্রপতি পুতিনের সাথে রাষ্ট্রপতি বিডেনের কথোপকথনের পরে নেতারা আবার কথা বলতে সম্মত হয়েছেন,” মুখপাত্র বলেছেন।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: