Uncategorized

প্রিয়াঙ্কা গান্ধী আমাদের ভোট দিন , আমরাই মহিলাদের অধিকার ও সুরক্ষার জন্য কাজ করছি।

" নিজেদের বুঝে নিতে হবে , নিজেদের অধিকার। কাল নয় আজই চাই সেই অধিকার " প্রিয়াঙ্কা

পানাজি, ১০ই ডিসেম্বর (ইউএনআই) কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী শুক্রবার মহিলাদের এমন একটি দলকে ভোট দিতে বলেছেন যা তাদের ক্ষমতায়নের জন্য কাজ করে৷ দক্ষিণ গোয়ার আকুয়েমের কোস্টা গ্রাউন্ডে ‘প্রিয়দর্শিনী’ নামে একটি মহিলা সম্মেলনে বক্তৃতা করে, তিনি ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) আক্রমণ করেছিলেন যে তার আদর্শ নারীবিরোধী।

‘বিজেপির আদর্শ নারীবিরোধী। এটা নারীকে শক্তিশালী করতে চায় না। এটি মনে করে যে বিনামূল্যে মৌমাছি দেওয়ার মাধ্যমে এর দায়িত্ব শেষ হয়। এটা নারীর ক্ষমতায়ন করতে চায় না,’ তিনি বলেন এবং নারীদের নৃশংসতার বিরুদ্ধে তাদের আওয়াজ তুলতে বলেন।

প্রমোদ সাওয়ান্ত সরকারকে আক্রমণ করে তিনি বলেছিলেন যে রাজ্যে অপরাধ সংঘটিত হচ্ছে এবং মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করছেন কেন মহিলারা রাতে বাইরে চলে যাচ্ছেন।

‘রাজ্যে অনেক অপরাধ সংঘটিত হয়েছে। ৯৫ শতাংশের বেশি মামলায় শুনানি হয়নি। মুখ্যমন্ত্রী বলেন, আপনি এত রাতে বাইরে ছিলেন কেন? তারা অপরাধীদের দোষ দেয় না। অপরাধীদের কারাগারে পাঠানো সরকারের দায়িত্ব,’ তিনি বলেন।

মিসেস গান্ধী ঘোষণা করেছিলেন যে রাজ্যের প্রতিটি তালুকে আরও পুলিশ স্টেশন থাকবে এবং দল ক্ষমতায় এলে থানায় আরও মহিলা থাকবে।
তিনি ঘোষণা করেছেন যে রাজ্যে স্বনির্ভর গোষ্ঠীগুলি (এসএইচজি) শক্তিশালী করা হবে। অনুদান ছাড়াও, স্বনির্ভর গোষ্ঠীগুলিকে এক লক্ষ টাকা ঋণ এবং বিপণন সুবিধা দেওয়া হবে, তিনি বলেছিলেন।

দল ক্ষমতায় এলে সমস্ত গ্রামে পর্যটন কেন্দ্র গড়ে তোলার ঘোষণা দেন কংগ্রেস নেতা। তিনি ঘোষণা করেছেন যে সরকারি প্রকল্পের 30 শতাংশ মহিলাদের জন্য হবে। মিসেস গান্ধী বলেছিলেন যে তিনটি রৈখিক প্রকল্প শাসক দলের ব্যবসায়ী বন্ধুদের সাহায্য করার জন্য তৈরি করা হচ্ছে এবং এটি গোয়ানদের জন্য কোন কাজে আসেনি। আম আদমি পার্টি (এএপি) এবং তৃণমূল কংগ্রেসের নাম না নিয়ে তিনি বলেন, কিছু দল আছে যারা নিজেদের উন্নয়নে আগ্রহী।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: