Big Story

কৃষক মৃত্যুকে কেন্দ্র করে বারাণসীতে প্রিয়ঙ্কা গাঁধীর প্রতিবাদ সমাবেশ

লখিমপুরকাণ্ডে আশিস মিশ্রকে পুলিশ গ্রেফতার করে

বনিতা রায়: কিষাণ ন্যায় র‍্যালি সমাবেশে যোগ দেবেন প্রিয়ঙ্কা গাঁধী। লখিমপুরকাণ্ডে কৃষক মৃত্যু নিয়ে আন্দোলনকে ঘিরে প্রতিবাদী সমাবেশে আজ বারাণসীতে যান। সকালে ওখানে অবস্থিত বিশ্বনাথের দর্শন সেরে কংগ্রেসের সাধারণ সম্পাদক কাজে নজর দেন। এরপরে তিনি যাবেন দুর্গা মন্দিরে। দুপুর সোয়া ১টা নাগাদ বারাণসীর রোহানিয়ায় জগৎপুর কলেজ গ্রাউন্ডে কিষাণ ন্যায় র‍্যালিতে যোগ দেবেন প্রিয়ঙ্কা। অবশেষে লখিমপুরকাণ্ডের ৬ দিন পর আশিস মিশ্র গ্রেফতার হয়। উত্তরপ্রদেশ পুলিশের ক্রাইম ব্রাঞ্চ জিজ্ঞাসাবাদের ঠিক ১২ ঘণ্টা পর তাঁকে গ্রেফতার করে। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে পুলিশের কাছে হাজিরা দেন।
শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য মন্ত্রী-পুত্রকে তলব করে নোটিস দেওয়া হলেও হাজির হননি তিনি। শনিবার সকালে লখিমপুর পুলিশ লাইনে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে।

সূত্রের খবর অনুযায়ী, আশিস মিশ্রকে জিজ্ঞাসাবাদের জন্য ৩৬টি প্রশ্নের তালিকা তৈরি করা হয়। জানতে চাওয়া হয়, ঘটনার সময় তিনি কোথায় ছিলেন? সঙ্গে কারা কারা ছিলেন? ঘটনাস্থলে উপস্থিত না থাকার সপক্ষে, তার কাছে কী কী প্রমাণ আছে? ঘটনাস্থলে গুলির শব্দ শোনা যাচ্ছে। আপনার পক্ষ থেকে গুলি ছোড়া হয়েছে, নাকি কৃষকরা গুলি চালিয়েছে? কখন এবং কীভাবে আপনি ঘটনা সম্পর্কে জানতে পারলেন? মন্ত্রী-পুত্রকে জিজ্ঞাসাবাদ পর্ব ভিডিওগ্রাফি করা হয়।এর মধ্যে থেকে বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে তদন্তে অসহোযোগিতা করেছেন তিনি। তদন্তকারীদের প্রশ্নের মুখে আশিস মিশ্র দাবি করেন, ঘটনার দিন তাঁর চালক গাড়ি চালাচ্ছিলেন বলে জানা যায়। ঘটনার পর সাদা পোশাক পরা এক ব্যক্তি চালকের আসন থেকে নেমে পালাচ্ছেন এমনটাই ভিডিওতে ভাইরাল হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, ঘটনার দিন নিহত গাড়ির চালক হলুদ রঙের চেক শার্ট পরে ছিলেন আর আশিস মিশ্র নিজেই সাদা রংয়ের শার্ট পড়েছিলেন। তদন্তকারীদের দাবি, আশিস মিশ্রের বয়ানে অসঙ্গতি রয়েছে। লখিমপুরকাণ্ডে উত্তরপ্রদেশের মুখ্যসচিবের কাছে রিপোর্ট তলব করেছে জাতীয় সংখ্যালঘু কমিশন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: