Games

ভারতীয় সংস্থার হাত ধরে আবারও ফিরতে পারে পাবজি, চেষ্টা চালিয়ে যাচ্ছে সংস্থা

আর পাবলিশিংয়ের স্বত্ত্ব নয় চীনা সংস্থার হাতে, খোঁজ চলছে ভারতীয় সংস্থার

দেবশ্রী কয়াল : সম্প্রতি ভারতে নিষিদ্ধ হয়েছে পাবজি সহ ১১৮টি চীনা অ্যাপ। আর তার পর থেকে মন খারাপ অনেকেরই। বিশেষ করে, অনলাইন ব্যাটেল গেমের প্লেয়ারদের। পাবজি ব্যান হয়ে যাওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ার নানান প্ল্যার্টফর্মে হয়েছে বহু সমালোচনা, অনেকে এর প্রতিবাদ জানিয়ে লিখেছেন পোস্ট আবার কেউ তা নিয়ে মিম বানিয়ে করেছে ট্রোল। ভারতে যে পরিমান মানুষ পাবজি খেলেন সেই লোভনীয় বাজার কিছুতেই হাতছাড়া করতে রাজি নয় দক্ষিণ কোরিয়ার সংস্থাও। ফলে নতুন উপায়ে ভারতের বাজারে ফেরার চেষ্টা করছে পাবজি কর্পোরেশন।

জানা যাচ্ছে, দেশীয় কোনও সংস্থার হাত ধরেই ভারতের বাজারে আবারও ফিরতে পারে এই অনলাইন গেম। আর এজন্য ইতিমধ্যে অংশীদার হিসেবে ভারতীয় সংস্থার খোঁজ শুরু করেছে তারা বলেও খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। এই পাবজি মোবাইল গেম ভারতে নিষিদ্ধ হয়ে যাওয়ার কারন তারা চীনা সংস্থা টেনসেন্টের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিল। আর তাতেই প্রশ্ন ওঠে ব্যবহারকারীদের সুরক্ষা ব্যবস্থা নিয়ে। তবে গ্রাহকদের সুরক্ষার বিষয় জানতে চেয়ে ৭০ টি প্রশ্ন পাঠানো হয়েছে সংশ্লিষ্ট সংস্থার কাছে। তার যথাযথ জবাব দিতে পারলে তবেই ভারতীয় বাজারে ফের ফিরতে পারে অনলাইন ব্যাটেল গেম।

এদিকে ভারতে নিষিদ্ধ হওয়ার পরেই চীনা সংস্থার হাত থেকে পাবলিশিংয়ের স্বত্ত্ব ফিরিয়ে নিতে চাইছে পাবজি কর্পোরেশন। এবং সেই স্বত্ত্ব ভারতীয় কোনও সংস্থার হাতে তুলে দেওয়া হতে পারে বলেই মিলছে খবর। চিনা সংস্থাকে এড়িয়ে আলাদাভাবে লাইসেন্স পেতে পাবজি আবেদন জানাবে ভারত সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রকের কাছে। তবে আশা রয়েছে নতুন করে লাইসেন্স পেতে আবেদন জানালে তা হয়ত ফিরিয়ে দেবে না ভারত সরকার, কারন দক্ষিণ কোরিয়া ভারতের বন্ধু দেশ।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: