Science & Tech

অপেক্ষায় থাকতে হবে আরো কিছুদিন PUBG প্রেমীদের, এখনই ভারতে আসছেনা খেলাটি

ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক এখনও অনুমতি দেয়নি ভারতে PUBG খেলার

পৃথা কাঞ্জিলাল : PUBG ভক্তরা অনেকদিন ধরেই অপেক্ষায় কবে ফিরবে তাদের এই জনপ্রিয় খেলাটি। তবে PUBG Mobile ফ্যানদের জন্য থাকছে একটি দুঃসংবাদ। নতুন বছরের শুরুতেও এই জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেমটি ভারতে উপলব্ধ হচ্ছেনা। এমনকি ভবিষ্যতেও পাবজি মোবাইল ভারতে ফিরবে কিনা সে নিয়েও নিশ্চিত কোনো খবর নেই। যদিও গত ৩০ দিন ধরে ভারতের ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় বা MeitY এর আধিকারিকদের সাথে বৈঠকে বসার সবরকম চেষ্টা করেছিল পাবজি মোবাইল কর্তৃপক্ষ। কিন্তু মন্ত্রকের পক্ষে কোনো রকম সাড়া পাওয়া যায়নি। InsideSport এর রিপোর্ট অনুযায়ী, কয়েকমাসের মধ্যে ভারতে ফেরা সম্ভব নয় পাবজি মোবাইলের। সমাধান সূত্র বার করতে আরও সময় লাগবে বিশ্বের এই জনপ্রিয় গেমটির।

আগামী বছরের মার্চের মধ্যে পাবজি মোবাইলের ভারতে ফেরার আশা ক্ষীণ বলেই রিপোর্টে দাবি করা হয়েছে। প্রসঙ্গত ভারতে ব্যান হওয়া সমস্ত অ্যাপকে পুনরায় ফেরার জন্য MeitY এর অনুমতি বাধ্যতামূলক। সেক্ষেত্রে পাবজি মোবাইল বা টিকটক, অন্য কোম্পানি বা নাম বদল করে এলেও ছাড় পাবে না। যেকারণে ভারতের সহায়ক সংস্থা হিসেবে নিবন্ধিত হলেও, পাবজি মোবাইল এখনও রি-লঞ্চের বিষয়ে নিশ্চিত খবর দিতে পারেনি। যেসব PUBG Mobile ফ্যান অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন জানুয়ারিতে গেমটির প্রত্যাবর্তনের জন্য, তাদের অপেক্ষার মেয়াদ আরো বেড়ে গেলো এবং সাথে যোগ হলো অনিশ্চিয়তাও।

The Telegraph এর একটি প্রতিবেদনে জানানো হয়েছে, জাতীয় শিশু অধিকার সংরক্ষণ কমিশন (এনসিপিসিআর)-ও দেশে পাবজি মোবাইলকে অনুমতি দেওয়া সঠিক সিদ্ধান্ত হবে না বলেই মনে করছে। যদিও একজন কলেজ পড়ুয়া PUBG প্রেমী জানিয়েছেন ভি পি এন বা এ পি কে ব্যবহার করে খেলা যাচ্ছে খেলাটি এবং সেটি কোরিয়ান ও ভিয়েতনামিজ ভার্সান এ পি কে যেটি ভারতেও উপলব্ধ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: