Tech

আবারো ফিরছে পাবজি, কিন্তু কবে ? সেটাই এখন বড়ো প্রশ্ন

নতুন রূপে ফিরছে পাবজি অনলাইন মোবাইল গেম, চলছে জোড় কদমে প্রস্তুতি

পল্লবী কুন্ডু : ফের ফিরতে চলেছে অত্যন্ত জনপ্রিয় মোবাইল অনলাইন গেম ‘পাবজি'(PUBG)। এবার নতুন রূপে ফিরে আসার জন্য প্রচেষ্টা শুরু করে দিয়েছে পাবজি মোবাইল গেম। খুব শীঘ্রই এ ব্যাপারে ঘোষণা হতে পারে বলে অনুমান। পাবজি কর্পোরেশনের তরফে জানানো হয়েছে, যে কারণে এই গেমটি নিষিদ্ধ করা হয়েছে, সেই কারণ নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে সংস্থা। মূলত যুব সমাজের মধ্যে দারুণভাবে জনপ্রিয় পাবজি। সেই কারণে কর্তৃপক্ষ কিছুতেই চায় না এই গেম নিষিদ্ধ হয়ে থাকুক। ভারতের এত বড় বাজারের এই গেম নিষিদ্ধ হয়ে গেলে এতে তাদের চূড়ান্ত ক্ষতি। তাই বলা যেতে পারে যেনতেন প্রকারেই সংস্থা চাইছে যত তাড়াতাড়ি সম্ভব আবার পাবজি-কে মার্কেটে ফিরিয়ে আনতে।

ইতিমধ্যেই, পাবজি কর্পোরেশন ঘোষণা করেছে, তারা একেবারে নতুন রূপে পাবজি ভারতের বাজারে লঞ্চ করতে চলেছেন, যা মূলত ভারতীয় মার্কেটের জন্যই তৈরি হবে। এর সঙ্গে চীনা বিনিয়োগের কোন সম্পর্ক থাকবে না। কর্তৃপক্ষ দাবি করেছে, ভারতীয় প্লেয়ারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখাই তাদের মূল উদ্দেশ্য। একই সঙ্গে আরও জানা যাচ্ছে, পাবজি কর্পোরেশন এবং ক্রাফটন ভারতের বাজারের জন্য প্রায় ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে।

মনে করা হচ্ছে, এটি সম্ভব হলে হলে এই প্রথম কোনো কোরিয়ান কোম্পানি তাদের দেশের বাইরে এত বড় বিনিয়োগ করতে চলেছে। গত সেপ্টেম্বর মাসে জানা গিয়েছিল, ভারতে পাবজির ফ্র্যাঞ্চাইজি টেন্সেন্ট গেমস থেকে ফিরিয়ে নিতে পারে সংস্থা, সেই কারণে ভারতে ফের পাবজি ফিরে আসার সম্ভাবনা প্রবল হয়েছিল। মূলত পাবজির ডেভেলাপার সংস্থা দক্ষিণ কোরিয়ার হলেও, ভারতের পাবজি মোবাইল একটি নিয়ন্ত্রণ করত টেন্সেন্ট গেমস নামের চিনা সংস্থা। সেই কারণেই লাদাখ সংঘর্ষের পরবর্তী সময়ে একাধিক চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ায় ভারত থেকে নিষিদ্ধ হয়ে যায় পাবজি গেম।

কিন্তু এই অ্যাপ-এর প্রতি সমাজের যুবসম্প্রদায়ের উচ্চপরিমানের আকর্ষণ আবারো ফিরিয়ে আনতে চলেছে পাবজি-কে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: