West Bengal

সাধারণ ধর্মঘটেও অসুবিধা হবে না গাড়ির, স্বাভাবিক থাকবে যানবাহন

বেলা বাড়ার সাথে সাথে কমবে না গাড়ি, আশ্বাস দিচ্ছে রাজ্য গন পরিবহন দফতর

দেবশ্রী কয়াল : চিন্তায় রয়েছেন নিত্যযাত্রীরা, কালকে রাস্তায় যানবাহনের পরিস্থিতি কেমন হতে পারে সেটাই এখন ভাবনার। সিটু, (CITU)আইএনটিইউসি (INTUC)সহ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকা বৃহস্পতিবার দেশব্যাপী সাধারণ ধর্মঘটের (Strike)দিন রাজ্যে জনজীবন স্বাভাবিক রাখতে যথেষ্ট সংখ্যক বাস, মিনিবাস, ট‍্যাক্সি, অটো রাস্তায় নামাতে তত্‍পর হয়েছে রাজ্য পরিবহণ দফতর। রাস্তায় গাড়ি না চললে অনেকেই সমস্যার সম্মুখে পড়বেন। তাই ইতিমধ্যেই বাস, মিনিবাস, ট্যাক্সি ইউনিয়নগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে আগামীকাল বৃহস্পতিবার শহরের রাস্তায় বেশি সংখ্যক গণ-পরিবহণ (Public Transport)মাধ্যম নামানোর জন্যে আবেদন জানানো হয়েছে।

পিভিডি-র অ্যাডিশনাল ডিরেক্টর অমিতাভ সেনগুপ্ত ও ভাইস চেয়ারম্যান সন্দীপ বক্সির সঙ্গে বৈঠকে আগামীকাল বৃহস্পতিবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক রাখার আশ্বাস দিয়েছে বাস, মিনিবাস, ট‍্যাক্সি ও অটো ইউনিয়নের প্রতিনিধিরা। পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ব্যতীত বাকি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিন বৈঠক শেষে বেরিয়ে এসে প্রত্যেকেই জানান আলোচনায় খুশি তারা। আগামীকাল ধর্মঘটের দিন অন্যান্য দিনের মতোই রাস্তায় স্বাভাবিক সংখ্যায় গণপরিবহন থাকবে।

এদিন মিনিবাস অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে স্বপন ঘোষ ও অল বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রদীপ নারায়ণ বসু বলেন,”ধর্মঘটের দিন অধিকাংশ সময় বেলা বাড়ার সাথে সাথে রাস্তায় গণপরিবহনের সংখ্যা যাতে কমে না যায়, সেদিকেও তাদের নজর থাকবে।” সাধারণত অন্যান্য সময় বনধের দিন সকালের দিকে যানবাহন রাস্তায় বেরোলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই শহরের রাস্তা থেকে উধাও হয়ে যায় বাস, মিনিবাস, ট্যাক্সি। ফলে ভোগান্তির শিকার হন অফিস ফেরত যাত্রীরা।” তবে আশা করা যাচ্ছে কাল রাস্তায় বেরিয়ে কোনো যাত্রীই ভোগান্তির শিকার হবেন না। রাস্তায় থাকবে পর্যাপ্ত সংখ্যা যানবাহন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: