Nation

কেন্দ্রকে বারবার সতর্ক করলেও কখনও গুরুত্ব দেয়নি, ট্যুইট করে অভিযোগ রাহুলের

রাহুলের সমালোচনার বারবার উত্তর দিয়েছে বিজেপি, তবে এবারে তারা চুপ

দেবশ্রী কয়াল : বারবার করোনা ও চিন ইস্যুতে কেন্দ্রকে সরাসরিভাবে কখনো নাম না করেই কেন্দ্রকে সতর্কবার্তা দিয়ে গেছেন বলে দাবি করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন তিনি ট্যুইট করে বলেন, ‘করোনা পরিস্থিতি ও চিন নিয়ে বারবার সতর্ক করলেও ওঁরা পাত্তা দেননি।’ তবে এদিন কংগ্রেস নেতার এই বক্তব্যের কোনো পাল্টা প্রতিক্রিয়া দেয়নি বিজেপি। তাহলে কী কেন্দ্র মেনে নিল নিজেদের ভুল ?

করোনা পরিস্থিতি ও চিনের সঙ্গে ভারতের সংঘাত ইস্যুতে কেন্দ্রকে বিঁধে লাগাতার তোপ দেগে চলেছেন রাহুল গান্ধী। একের পর এক টুইট করে তীব্র সমালোচনা করেছেন কেন্দ্রের কাজের, ছাড়েননি প্রধানমন্ত্রীকেও। অবশ্য রাহুলকেও পাল্টা জবাব বরাবর দিয়ে এসেছে বিজেপিতর বড় বড় সব নেতৃত্ব। অমিত শাহ থেক্কে শুরু করে, জেপি নাড্ডা, রবিশঙ্কর প্রসাদ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতারা রাহুলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। কিন্তু নিজের মন্তব্য থেকে নড়েননি রাহুল। একধিক বার তার বক্তব্য জানিয়েছেন, সমালোচনা করেছেন কেন্দ্রের। নিজের বক্তব্যে অনড় ছিলেন রাহুল।

অন্যথা হয়নি আজও। আজ শুক্রবার করোনা ও চিন ইস্যুতে আবারও পরোক্ষেভাবে কেন্দ্রকে ‘সাবধানবাণী’ জানান রাহুল। এদিন তিনি ট্যুইট করে লেখেন, ‘দেশের করোনা পরিস্থিতি ও আর্থিক দুরবস্থা নিয়ে বারবার সতর্ক করেছিলাম। কিন্তু ওঁরা আমার কথায় কোনো গুরুত্বই দেননি। ফলে দেশের আজ এই বিপর্যয় অবস্থা। চিন নিয়েও আমার সতর্কবার্তাতে কান দিচ্ছেন না।’

এর আগেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা সংক্রমণ রোধ নিয়ে তাঁর সঙ্গে আলোচনায় বসারও আহ্বান জানিয়েছিলেন রাহুল। যদিও কেন্দ্রের তরফে করোনা মোকাবিলায় সর্বদল বৈঠক করা হলেও সেভাবে রাহুল গান্ধীর সঙ্গে আলাদা করে বৈঠকের কোনও উদ্যোগ নেওয়া হয়নি। পরবর্তী ক্ষেত্রে লাদাখ ইস্যুতেও কেন্দ্রকে কাঠগড়ায় তুলে একের পর এক তোপ দেগেছেন রাহুল। কেন্দ্রের ব্যর্থতার জন্যই গালওয়ান সীমান্তে ২০ ভারতীয় সেনা-জওয়ান শহিদ হয়েছেন বলে অভিযোগ তোলেন রাহুল। এমনকী চিনের সঙ্গে সম্পর্কের অবনতির বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকারও কড়া সমালোচনা করেছেন কংগ্রেস নেতা। আগের সকল অভিযোগেই কিন্তু বেশ কড়া উত্তর দিতে এগিয়ে এসেছে গেরুয়া শিবির দলের সদস্যের। তবে এবারের ট্যুইটের পর আর কোনো প্রত্যুত্তর দেয়নি বিজেপি।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: