Education Opinion

EEIT-H কর্মরত পেশাদারদের জন্য 1-বছরের গবেষণা অনুবাদ ফেলোশিপ ঘোষণা করেছে

রাজ রেড্ডি সেন্টার ফর টেকনোলজি অ্যান্ড সোসাইটি সহ কেন্দ্রগুলিতে চলমান গবেষণা অনুবাদ কেন্দ্রগুলির সাথে কাজ করবে

হায়দ্রাবাদ, ডিসেম্বর 21 (ইউএনআই): IIIT-হায়দরাবাদ উদীয়মান গবেষণা থেকে পণ্য তৈরিতে কাজ করার জন্য কর্মরত পেশাদারদের জন্য একটি বছরব্যাপী গবেষণা অনুবাদ ফেলোশিপ ঘোষণা করেছে। পূর্ণ-সময়ের ফেলোশিপে একটি উপবৃত্তি এবং গবেষণা গোষ্ঠী এবং অধ্যাপকদের সাথে কাজ করার সুযোগ অন্তর্ভুক্ত থাকবে, মঙ্গলবার এখানে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ফেলোরা অ্যাপ্লাইড এআই সেন্টার/আইএনএআই, প্রোডাক্ট ল্যাবস, স্মার্ট সিটিস লিভিং ল্যাব এবং রাজ রেড্ডি সেন্টার ফর টেকনোলজি অ্যান্ড সোসাইটি সহ কেন্দ্রগুলিতে চলমান গবেষণা অনুবাদ কেন্দ্রগুলির সাথে কাজ করবে।

AI, IoT, NLP, কম্পিউটার ভিশন, রোবোটিক্স এবং অন্যান্য উদীয়মান প্রযুক্তির মতো উদীয়মান ক্ষেত্রগুলি সহ IIITH-এর 20+ গবেষণা কেন্দ্রের অধ্যাপকদের সাম্প্রতিক কাজ থেকে বিবেচিত প্রযুক্তিগুলি।তৈরি পণ্য এবং সমাধানগুলি স্বাস্থ্যসেবা মনিটরিং, মেডিকেল ডায়াগনস্টিক অ্যালগরিদম, জিনোমিক্স, স্বায়ত্তশাসিত যানবাহন, নিরাপত্তা সমাধান, শিক্ষা প্রযুক্তি এআই, ব্যবসার জন্য বক্তৃতা এবং ভাষা সমাধান, স্মার্ট সিটি ডিভাইস এবং এআই বিশ্লেষণ, শিক্ষা এবং স্বাস্থ্যসেবায় সামাজিক সেক্টর সমাধানের মতো ডোমেনে থাকতে পারে। ফেলোরা বছরে এই সমাধানগুলির মধ্যে একটি তৈরি করতে একটি দলের অংশ হবে।

এই এক বছরের গবেষণা নিমজ্জন পেশাদারদের গবেষণা গোষ্ঠীর সাথে কাজ করতে, গবেষণার সর্বশেষ তথ্যের সাথে পরিচিত হতে এবং এই ধরনের গবেষণার বাস্তব-বিশ্ব ব্যবহার বুঝতে একটি পণ্য তৈরি করার প্রচেষ্টার মাধ্যমে সক্ষম করবে৷ প্রফেসর সি ভি জওহর, ডিন R&D-এর মতে, “প্রযুক্তিগত ভূমিকায় 1 বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন প্রত্যাশীদের জন্য এটি একটি সুযোগ, স্মার্ট ডেভেলপাররা গবেষণার বিষয়ে উচ্ছ্বসিত, উদীয়মান প্রযুক্তির নেতৃত্বে উদ্ভাবনে আগ্রহী। তারা এমন পণ্য তৈরি করতেও পাবে যা জনসংখ্যার স্কেল প্রভাব ফেলবে”।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: