West Bengal

এবার অতীতের নিয়মে ফিরছে ব্যাঙ্কের ছুটি

আগামিকাল থেকে প্রতি শনিবারে আর বন্ধ থাকছে না ব্যাঙ্ক, আনলক-৪ শুরু হওয়ায় এবার রিজার্ভ ব্যাঙ্কের পুরোনো নিয়মে ফিরছে ব্যাঙ্কের ছুটি।

পল্লবী কুন্ডু : করোনা পরবর্তী পরিস্থিতিতে বদল এসেছে নানা নিয়মের। রাজ্যবাসীর সুরক্ষার কথা মাথায় রেখেই সব ক্ষেত্রেই বেঁধে দেওয়া হয়েছিল নির্দেশিকা।তবে মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পথে। আর তাই আবারো আগের নিয়মে ফিরতে চাইছে রাজ্য।ব্যাঙ্কের নিয়মে বদল আনছে রাজ্য সরকার।আগামিকাল থেকে প্রতি শনিবারে আর বন্ধ থাকছে না ব্যাঙ্ক। আনলক-৪ শুরু হওয়ায় এবার রিজার্ভ ব্যাঙ্কের পুরোনো নিয়মে ফিরছে ব্যাঙ্কের ছুটি।

করোনা পরিস্থিতিতে গত ২০ জুলাই প্রতি শনি-রবিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার।অতীতের নিয়ম অনুযায়ী ব্যাঙ্কের নিয়মে ছুটি থাকবে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার। রাজ্য সরকারে অর্থ দফতর থেকে নোটিস দিয়ে ঘোষণা।পাশাপাশি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদবৃদ্ধি করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

রাজ্যে আগামী ৭, ১১ ও ১২ তারিখ সম্পূর্ণ লকডাউন হতে চলেছে। এর আগে রাজ্য সরকার জানিয়েছিল, স্কুল, কলেজ ও কোচিং সেন্টার সব শিক্ষা প্রতিষ্ঠান গোটা সেপ্টেম্বর বন্ধ থাকবে। একইভাবে, বন্ধ থাকবে সিনেমা হল, সুইমিং পুল ও বিনোদন পার্ক।তবে যে দিক গুলিতে ছাড় মিলবে তার মধ্যে অন্যতম হলো, মেট্রো।ভিড় নিয়ন্ত্রণ ও সামাজিক দূরত্ব বিধি বজায় রাখতে বলা হয়েছে মেট্রো কর্তৃপক্ষ-এর তরফ থেকে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: