Economy Finance

রেকর্ড বৃদ্ধি পেট্রোলের দাম মহানগরী গুলিতে

ক্রমশ বাড়ছে পেট্রোলের দাম, সাধারণদের মাথায় হাত

দেবশ্রী কয়াল : মন্দার বাজারে মানুষের পকেটে পড়েছে টান। এই শীতের বাজারে কিন্তু উত্তপ্ত হয়ে রয়েছে পেট্রোলের (Petrol) দাম। নতুন বছরে বেড়ে চলেছে পেট্রোলের দাম। ইতিমধ্যেই আজ বৃহস্পতিবার দিল্লিতে পেট্রোলের দাম পৌঁছেছে ৮৪ টাকা ৭০ পয়সায়। আর এইভাবেই যদি চলতে থাকে তাহলে আর কিছুদিনের মধ্যেই, পেট্রোলের দাম গিয়ে দাঁড়াবে ৮৫ টাকা লিটার। এরই মধ্যে মুম্বইয়ে বুধবারই পেট্রোলের দর হয়েছিল ৯১ টাকা। এদিন তা বেড়েছে লিটারে আরও ২৫ পয়সা। হিসাব যা দাঁড়াচ্ছে তাতে দেখা যাচ্ছে, গত মে মাস থেকে পেট্রোলের দাম বেড়েছে লিটারে ১৪ টাকা ২৮ পয়সা, ডিজেল লিটারে ১১ টাকা ৮৩ পয়সা।

আজ বৃহস্পতিবার চারটি মহানগরে জ্বালানি তেলের দাম দাঁড়িয়েছে, দিল্লিতে পেট্রোল ৮৪ টাকা ৭০ পয়সা, ডিজেল ৭৪ টাকা ৮৮ পয়সা। মুম্বইয়ে পেট্রোল ৯১ টাকা ৩২ পয়সা, ডিজেল ৮১ টাকা ৬০ পয়সা, চেন্নাইয়ে পেট্রোল ৮৭ টাকা ৪০ পয়সা, কলকাতায় পেট্রোল লিটারে ৮৬ টাকা ১৫ পয়সা, ডিজেল ৭৮ টাকা ৪৭ পয়সা।

পূর্বে ৪ অক্টোবর দিল্লিতে পেট্রোলের দাম হয়েছিল ৮৪ টাকা লিটার। ২ দিন পরে ডিজেল (Diesel)হয়েছিল ৭৫ টাকা ৪৫ পয়সা। সেদিনই কেন্দ্র জ্বালানি তেলের দর লিটারে দেড় টাকা কমিয়ে দিয়েছিল। তেল কোম্পানিগুলি কমিয়েছিল এক টাকা। আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম এদিন ৯ সেন্ট কমে হয়েছে ৫৫ ডলার ব্যারেল। মার্কিন তেলের দাম ৮ সেন্ট কমে হয়েছে ৫২ ডলার। তবে যেভাবে দাম বেড়ে চলেছে তাতে সাধারণ মানুষের পকেটে পড়েছে টান। আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও এই চার শহরে কিছুতেই কমছে না তেলের দাম।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: