West Bengal

করোনা পরবর্তী পরিস্থিতিতে সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ এসবিআই-তে

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে প্রকাশিত 'এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০' নোটিসে জানানো হয়েছে, সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে তারা

পল্লবী কুন্ডু : করোনা পরবর্তী পরিস্থিতিতে যেমন বেড়েছে বেকারত্ব তেমনি কমেছে কর্মসংস্থান। তবে এরই মধ্যে ফের শূন্যপদে কর্মী নিয়োগ। বড়সড় কর্মখালির বিজ্ঞপ্তি দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে প্রকাশিত ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’ (SBI Apprentice 2020)নোটিসে জানানো হয়েছে, সাড়ে ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে তারা।

তাহলে চলুন দেখে নেওয়া যাক গোটা পদ্ধতি, ব্যাঙ্কের নিজস্ব ওয়েবসাইট http://www.sbi.co.in-এ গিয়ে আবেদন করতে পারেন প্রার্থীরা। আগামী বছরে জানুয়ারি মাসেই পরীক্ষার দিন পড়ার কথা বলে ঘোষণা করেছে এসবিআই। পরীক্ষা দিয়ে নির্বাচিত হওয়ার পদ্ধতির দু’টি পর্যায় রয়েছে। এই ‘এসবিআই অ্যাপ্রেন্টিস ২০২০’-তে আবেদনের জন্য বয়সসীমা ২০-২৮ বছর।

এর পাশাপাশি, ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন স্নাতক। জেনারেল ক্যাটেগরির পরীক্ষার্থীরা ৩০০ টাকা দিয়ে এবং এসসি, এসটি, ওবিসি ও বিশেষ ভাবে সক্ষম কোটায় কোনও ফি ছাড়াই আবেদন করা যাবে। আজ, ২০ নভেম্বর থেকেই শুরু করা যাবে অনলাইনে আবেদন। ১০ ডিসেম্বর শেষ দিন। ডিসেম্বরের শেষের দিকে অ্যাডমিট কার্ড পেয়ে যাবেন পরীক্ষার্থীর। এই করোনা আবহে সত্যিই চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: