Big Story

বিকেল ৪ টে থেকে ১৮+ ব্যক্তিদের রেজিস্ট্রেশন শুরু, জেনে নিন কি কি করতে হবে

এপয়েন্টমেন্ট না করে টিকা নিতে গেলে টিকা দেওয়া হবেনা বলেই জানানো হয়েছে হাসপাতাল কতৃপক্ষের তরফে

মধুরিমা সেনগুপ্ত: কোরোনার দ্বিতীয় তরঙ্গে বিপর্যস্ত জনজীবন। ইতিমধ্যেই ৪৫ বছর ও তার বেশি বয়সীদের টিকাকরণ শুরু হয়ে গেছে এবং তা জোরকদমে চলছে। আজ থেকেই অর্থাত্‍ ২৮ এপ্রিল থেকেই ১৮+ ব্যক্তিদের টীকাগ্রহনের জন্য নাম নথিভুক্তকরণ করা শুরু হবে কো-উইন পোর্টাল, আরোগ্য সেতু এবং উমাং অ্যাপে। কেন্দ্রের তরফ থেকে এদিন টুইট করে জানানো হয় বিকেল ৪ টে থেকে শুরু হবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

আগামী ১ মে থেকেই ১৮ বছরের বেশি সবাকে দেওয়া হবে করোনার টিকা। মে থেকে সরাসরি টিকাকরণ কেন্দ্রগুলিতে গেলেই মিলবে না টিকা। তার আগে কো-উইন পোর্টাল অথবা আরোগ্য সেতু অ্যাপে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এপয়েন্টমেন্ট না করে টিকা নিতে গেলে টিকা দেওয়া হবেনা বলেই জানানো হয়েছে হাসপাতাল কতৃপক্ষের তরফে। কার্যত এই অতিমারীতে অতিরিক্ত ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা যাচ্ছে।

সবিস্তারে জেনে নিন কিভাবে করবেন রেজিস্ট্রেশন?

* প্রথমে কো-উইন পোর্টালে প্রবেশ করুন। তারপর রেজিস্টার /সাইন ইন অপশনে ক্লিক করুন।

* এবার নিজের মোবাইল নম্বর দিন। সেই নম্বরে একটি ওটিপি এলে সেই ওটিপি ভরে মোবাইল নম্বর ভেরিফিকেশন করুন।

* তারপর আপনার পরিচয়পত্র (আধার কার্ড /প্যান কার্ড/ড্রাইভিং লাইসেন্স /পাসপোর্ট /পেনশন পাসবুক) যেকোনো একটি সিলেক্ট করে তার ডিটেলস ভরুন।

* এরপর নিজের নাম, জন্মতারিখ দিয়ে এপয়েন্টমেন্ট করতে হবে। আপনি যেই জায়গায় থাকেন সেই জায়গার পিন কোড দিলেই আপনার নিকটস্থ টিকাকরণ সেন্টার গুলির নাম, ঠিকানা আসবে। তারপর সিলেক্ট করে কনফার্ম করলেই বুকিং হয়ে যাবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: