Life Style

এবার মুক্তি মিলবে শীতকালে পা ফাটা থেকে, মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি

ত্বককে শুষ্কতা থেকে দূর রাখতে মেনে চলুন কিছু নিয়ম

পল্লবী কুন্ডু : শীতকালে পা ফাটা চিরকালই ভুগিয়ে এসেছে মূলত মহিলাদের। গৃহবধূদের বিশেষত এই সমস্যা দেখা গেলেও ত্বকের রুক্ষতার (Dry Skin) জন্য শীতকালে এটি প্রায় অনেকের মধ্যেই দেখা যায়। এতে যে শুধু পা এর সৌন্দর্যই নষ্ট হয় তাই নয় অত্যন্ত বেদনাদায়ক ও।পা ফাটা থেকে মুক্তি পেতে আমরা অনেক ক্রীমই ব্যবহার করি,কিন্তু এতে ঠিক হতে অনেকটাই সময় লেগে যায়। কিন্তু এবার হয়তো আপনি সেই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক –

সহজেই বাড়িতে থাকা কিছু জিনিস দিয়ে আপনারা এই উপায় গুলি চেষ্টা করে দেখতে পারেন। ভেসলিন আমরা সবাই কমবেশি ব্যবহার করে থাকি শীতকালে।এটি আমাদের ত্বককে শুষ্কতা থেকে দূর রাখতে সাহায্য করে।প্রথমেই একটি পরিষ্কার বাটিতে নির্দিষ্ট পরিমান ভেসলিন নিয়ে নিন।এরপর এতে ৩-৪ ফোঁটা লেবুর রস যোগ করুন।কিছুক্ষন ভালোভাবে মিশিয়ে লেবুর রস আর ভেসলিনের মিশ্রণটি তৈরি করে নিন।

এরপর, দ্বিতীয় ধাপে প্রতিদিন রাতে শোওয়ার আগে কিছুটা পরিমাণ ঈশোদুষ্ণ জল নিয়ে যেকোনো মাথার শ্যাম্পু মিশিয়ে নিন তাতে।এরপর এতে কিছুক্ষন পা ডুবিয়ে রেখে দিন।৫-৬ মিনিট পর পা তুলে কোনো পরিষ্কার কাপড় দিয়ে মুছে নিন।এরপর ওই লেবুর রস মিশ্রিত ভেসলিনটি পা এর ফাটা অংশে ভালো করে লাগিয়ে নিন।চেষ্টা করবেন এরপর মোজা পরে শোওয়ার। নিয়মিত ৩ দিন ঠিকঠাকভাবে এটি করলে খুব সহজেই যে কোনো পা ফাটার সমস্যা দূর হবে। এটি সম্পূর্ণ ঘরোয়া একটি পদ্ধতি, তাই নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: