West Bengal

নিত্য জ্বালানির মূল্যবৃদ্ধি, প্রতিবাদী মিছিলে তৃণমূল

পরপর ১১ দিন দাম বাড়লো পেট্রল, ডিজেলের, প্রতিবাদী কর্মসূচি তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা: মূল্যবৃদ্ধিতে রেকর্ড গড়েই চলেছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় জিনিস। আর এবার সেই মূল্যবৃদ্ধির বিরুদ্ধে শনিবার ও রবিবার প্রতিবাদ মিছিলে রাস্তায় নামছে তৃণমূল। ভোটের আগে নিজেদের জায়গা ধরে রাখতে এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আওয়াজ জোরাল করতে এদিন দলের কর্মসূচি ঘোষণা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। জানানো হয় শনিবার দক্ষিণ কলকাতায় যাদবপুর থেকে যদু বাবুর বাজার পর্যন্ত মিছিল দিয়ে শুরু হচ্ছে প্রতিবাদ কর্মসূচি। রবিবার বেহালায় ঠাকুরপুকুর ৩ এ থেকে ১৪ নম্বর বাস স্ট্যান্ড পর্যন্ত মিছিল হবে। পাশাপাশি শনিবার মিছিল হবে উত্তর কলকাতাতেও। এছাড়াও শাখা সংগঠনগুলিকেও ময়দানে নামাচ্ছে শাসকদল।

মায়েদের হেঁসেলে আগুন ধরেছে, এমনটা বার্তা দিতেই দলের মহিলা নেত্রীদের সামনে রাখছে তৃণমূল। কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বে গ্যাস বণ্টন কেন্দ্রগুলির সামনে বিক্ষোভ করা হবে বলে জানা যাচ্ছে। সোমবার তৃণমূলের মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য থাকবেন ধর্মতলায়। সাথে বিক্ষোভে সামিল হচ্ছেন রাজ্যসভার সাংসদ দোলা সেন। দোলা এবং পূর্ণেন্দু বসুর নেতৃত্বে শ্রমিক সংগঠন বিক্ষোভ কর্মসূচি নিয়েছে। তৃণমূল ছাত্র পরিষদকে নির্দেশ দেওয়া হয়েছে পেট্রল পাম্পের সামনে অবস্থান বিক্ষোভ করার।

এদিন পার্থবাবু বলেন, কেন্দ্রীয় সরকার মানুষের উপর বুলডোজার চালাচ্ছে। জিনিসপত্রের দামের উপর কেন্দ্রীয় সরকারের কোনও নিয়ন্ত্রণই নেই। ফলত মরছে সাধারণ মানুষ। শুক্রবার নতুন করে দাম বাড়ল দুই জ্বালানিরই। এই নিয়ে পর পর ১১ দিন দাম বাড়ল পেট্রোল ও ডিজেলের। দিল্লি বেড়েছে কলকাতা-সহ দেশের সর্বত্রই। এই পরিস্থিতিতে শনিবার ও রবিবার পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামছে তৃণমূল কংগ্রেস। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করেই বিজেপি তথা কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনকে জোরদার করতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: