Sports Opinion

তবে কি রোহিতের অবর্তমানতা সত্যিই প্রভাবিত করছে দলকে ?

হ‍্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার জন্য এই সিরিজে খেলা হয়নি সাদা বলের ক্রিকেটের অন‍্যতম সেরা ক্রিকেটার রোহিতের

পল্লবী কুন্ডু : ইতিমধ্যেই জোড় কদমে লড়াই চলছে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia)। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হেরে গেছে ভারত। সিডনিতে আয়োজিত দুটি একদিবসীয় ম‍্যাচে বিরাটদের বিরুদ্ধে রানের পাহাড় গড়েছিলো অজি ব‍্যাটসম‍্যানেরা। আর এমন পরিস্থিতিতে রোহিতের (Rohit Sharma) না থাকায় তার ভারতে ঠিক কতটা প্রভাব পড়ছে ? একটা বোরো প্রশ্ন হয়ে উঁকি দিচ্ছে।

হ‍্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার জন্য এই সিরিজে খেলা হয়নি সাদা বলের ক্রিকেটের অন‍্যতম সেরা ক্রিকেটার রোহিতের। এইমুহুর্তে হ‍্যামস্ট্রিংয়ের চোট সারাতে জাতীয় দলের ক্রিকেট এ্যাকাডেমি’তে রয়েছেন হিটম‍্যান। আদৌ তিনি কি খেলবেন আসন্ন ভারত অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে তা নিয়েও যথারীতি উঠছে প্রশ্ন। তবে এখনো অবধি গৃহীত শেষ সিদ্ধান্ত অনুযায়ী ১১ ই ডিসেম্বর রোহিতের অস্ট্রেলিয়া যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কোনও রকম অস্ত্রোপচার করা হচ্ছে না। পাশাপাশি ১১ তারিখ গিয়ে সুরক্ষিত বলয়ের মধ্যে থেকে কিভাবে ম্যাচ খেলবেন তা নিয়েও একটা ভাবনা রয়েই যাচ্ছে।

অন্যদিকে, ওয়ান ডে ক্রিকেটে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১২ হাজার রানের পৌঁছনোর রের্কড এখনও মাস্টার ব্লাস্টারের দখলে। ৩০৯ ম্যাচে ৩০০ ইনিংসে ১২ হাজার রানে পৌঁছেছিলেন সচিন। কিন্তু এই রেকর্ডই এবার সচিনের থেকে বিরাটের হাতে যেতে চলেছে। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচে মাত্র ২৩ রান করলেই সচিনের রেকর্ড ভেঙে ফেলবেন কোহলি। ২৫০ ম্যাচে ২৪১ ইনিংসে তাঁর রান এখন ১১,৯৭৭। ক্যানবেরার মানুকা ওভাল মাঠে বিরাট এই কীর্তি গড়লে, সচিনের থেকে ৫৮টি ইনিংস কম খেলে ওয়ান ডে ক্রিকেটে ১২ হাজার রানের মাইলস্টোনে পৌঁছবেন তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: