Health

চলতি পরিস্থিতিতে হাসপাতালের বিল দুর্নীতিতে এবার উঠে এলো রুবি হাসপাতালের নাম

রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে রুবি হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ স্বাস্থ্য কমিশনের।

পল্লবী কুন্ডু : হাসপাতালের বিল দুর্নীতিতে এবার নতুন নামের সংযোজন। নামের তালিকায় যুক্ত এবার রুবি হাসপাতাল। ফের অতিরিক্ত বিলের অভিযোগ উঠলো শহরের বুকে।করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রোগীর। কিন্তু অন্যদিকে পর্বত সমান বিলের পরিমান আকাশ ছোঁয়া। আর এবার সেই মৃত ব্যক্তির পরিবারের মানুষের হাসপাতালের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উঠছে। আর এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই এবার কড়া পদক্ষেপ স্বাস্থ কমিশনের।

উত্তর ২৪ পরগনার নোয়াপাড়ার বাসিন্দা করোনা রোগীর পরিবারের তরফে অভিযোগ,ওই করোনা রোগীকে রুবি হাসপাতলে ভর্তির সময় নেওয়া হয় ২.২৫ লক্ষ টাকা। কিন্তু হাসপাতালে চিকিত্‍সা চলাকালীন মৃত্যু হয় ওই করোনা রোগীর। পরিবারের অভিযোগ রোগীর মৃত্যুর পর আরও ৩.৯২ লক্ষ টাকা দাবি করে হাসপাতাল। রোগীর পরিবার টাকা দিতে পারবে না বলে তাদেরকে হুমকি দেওয়া হয় হাসপাতালের তরফে অভিযোগ পরিবারের।

এরপর বিষয়টি স্বাস্থ্য কমিশনে জানায় করোনা রোগীর পরিবার। সেই অভিযোগের ভিত্তিতে রুবি হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ স্বাস্থ্য কমিশনের। কমিশনের প্রধান অসীমকুমার বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, হাসপাতালকে অতিরিক্ত ১.২০ লক্ষ টাকা ৫,০০০ টাকার কিস্তিতে মেটাতে হবে করোনা রুগীর ওই পরিবারটিকে। চলতি বছর করোনা আবহে শহরের নানান হাসপাতালের বিরুদ্ধে উঠেছে অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগ। এবার সেই তালিকায় নাম লেখালো রুবি হাসপাতালও।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: