Nation

শেষ নিশ্বাস ত্যাগ করলেন এস পি বালসুব্রহ্মণ্যম, শোকস্তব্ধ সকলে

যুদ্ধে আর জেতা হলো না, সঙ্গীতশিল্পী হারলেন জীবন যুদ্ধে

দেবশ্রী কয়াল : আবারও নেমে এল শোকের ছায়া। আরও একটা বিষময় খবর দিল এই সল্ ২০২০। সঙ্গীত জগত্‍কে শোকস্তব্ধ করে চিরতরের জন্যে বিদায় নিলেন, জনপ্রিয় সঙ্গীতশিল্পী, সঙ্গীত পরিচালক এবং অভিনেতা এস পি বালসুব্রহ্মণ্যম। আজ শুক্রবার দুপুর ১.০৪ মিনিট নাগাদ চেন্নাইয়ের এমজিএম হেলথ কেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এস পি বালসুব্রহ্মণ্যম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। গত ৫ই আগস্ট এই দক্ষিণী সঙ্গীতশিল্পীর করোনা ধরা পড়ে। তখনও তাঁর শারীরিক অবস্থা যথেষ্ট সঙ্কটজনক ছিল। তিনি ভেন্টিলেটরেই ছিলেন।পরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়। যদিও ভেন্টিলেটর থেকে তাঁকে আর বার করা হয়নি।

আর এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার চেন্নাইয়ের এমজিএম হেলথ কেয়ার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, প্রবীণ শিল্পী এস পি বালসুব্রহ্মণ্যম এর অবস্থা ক্রমশই সঙ্কটজনক হচ্ছে। তখন তাঁকে সর্বোচ্চ ‘লাইফ সাপোর্ট’-এ রাখা হয়। কিন্তু শেষ মেশ চিকিৎসকদের সকল চেষ্টা বা কোনো প্রার্থনাই কাজে দেয়নি। ৫২ দিনের নিরন্তর যুদ্ধের পর আজ শুক্রবার দুপুর ১.০৪ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীতশিল্পী, সঙ্গীত পরিচালক এবং অভিনেতা এস পি বালসুব্রহ্মণ্যম।

এদিন চেন্নাইয়ের এমজিএম হেলথ কেয়ার হাসপাতালের পক্ষ থেকে এদিন জানানো হয়, অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি শুক্রবার দুপুর ১.০৪ মিনিট নাগাদ প্রয়াত হয়েছেন এস পি বালসুব্রহ্মণ্যম। তাঁর পরিবার, বন্ধুবান্ধব, শুভাকাঙ্খী এবং অনুরাগীদের প্রতি রইল সমবেদনা।

তামিল, তেলুগু এবং হিন্দি ছবিতে কমল হাসানের গলায় অজস্র হিট গান গেয়েছেন এস পি। দক্ষিণী ছবিতে জেসু দাসের পরেই উচ্চারিত হয় এস পি (বালু)-র নাম। ২০০১ সালে পদ্মশ্রী এবং ২০১১ সালে পদ্মভূষণ সম্মানে ভূষিত হয়েছিলেন এস পি বালসুব্রহ্মণ্যম। আজ তাঁর প্রয়াণে শোকস্তব্ধ সঙ্গীত জগত্‍।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: