Nation

শচিন ও তার বিধায়কদের বিরুদ্ধে নেওয়া যাবে না পদক্ষেপ, সাফ জানাল হাইকোর্ট

এখনই নয় চূড়ান্ত সিদ্ধান্ত, ততক্ষন স্বস্তি পাইলট টিমের

দেবশ্রী কয়াল : শেষ পর্যন্ত আদালতের রায় এল শচিন পাইলটের পক্ষে। হাইকোর্টের রায় সচিন ও তাঁর বিধায়কদের দিল সাময়িক স্বস্তি। অপেক্ষা ছিল আজকের শুনানির, এবং আজ শুক্রবার রাজস্থান হাই কোর্টের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, এখনই প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী রাজেশ পাইলট সহ ১৯ জন বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না।

এদিন আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত না জানানো পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখতে হবে। এদিন রাজেশ পাইলটদের আবেদনকে মান্যতা দিয়েই এই মামলায় কেন্দ্রকেও যুক্ত করা হয়। এদিন হাই কোর্ট এই মামলার ক্ষেত্রে দল বিরোধী আইনের প্রয়োগ নিয়ে কেন্দ্রের মতামত জানতে চেয়েছে। ইতিমধ্যে এই মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। সুপ্রিম কোর্টও ভিডিও কনফারেন্সের মারফত জানিয়ে দিয়েছে, সোমবার পর্যন্ত বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না।

অপরদিকে রাজস্থানে নিজের ক্ষমতা ধরে রাখতে, শচিন পাইলটকে এই মামলায় হারানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ইতিমধ্যে ৩ বার রাজ্যপাল কলরাজ মিশ্রের সঙ্গে দেখা করেছেন গেহলট। রাজ্যপালের সঙ্গে দেখা করে নিজের সরকারের সংখ্যাগরিষ্ঠতা অটুট থাকার ব্যাপারে জানিয়ে দেন তিনি।

এই মামলায় যদি বিদ্রোহী বিধায়করা মামলায় জিতে যান, তাহলে তারা বিধানসভায় ভোটাভুটিতে অংশ নিতে পারবেন। আর তাহলেই অশোক গেহলট সরকারকে সমস্যার সম্মুখীন হতে পারে। কিন্তু মামলায় হেরে গেলে, সরকার টিকিয়ে রাখার ক্ষেত্রে অ্যাডভান্টেজ পজিশনে থাকবেন গেহলট। কিন্তু আদেও কী হবে এই মামলার রায় তা নিয়ে থেকে যাচ্ছে ধোঁয়াশা। তবে এখনও পর্যন্ত আদালতের রায় থেকেছে শচিনের পক্ষেই।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: