Sports Opinion

বড় করোনা বিভ্রাট, করোনা নেগেটিভ সাইন ও প্রণয়

আজ থেকেই টুর্নামেন্টে খেলার অনুমতি পেলেন দুই তারকা খেলোয়াড়

দেবশ্রী কয়াল : পজেটিভ রিপোর্ট হটাৎ হয়ে গেল নেগেটিভ। থাইল্যান্ড ওপেনে (Thailand Open) খেলার ছাড়পত্র পেয়ে গেলেন সাইনা নেহওয়াল (Saina Nehwal) ও প্রণয় কুমার (H S Prannoy)। সম্প্রতি করোনা রিপোর্ট পজেটিভ রিপোর্ট আসে এই দুই খেলোয়াড়ের। তবে এখন জানা যাচ্ছে না তারা দুজনেই করোনা নেগেটিভ। অর্থাৎ রিপোর্ট নিয়ে ঘটে এক বড় রকমের বিভ্রাট। যার জেরে থাইল্যান্ড ওপেন টুর্নামেন্ট থেকে বাদ পড়ে গেছিলেন সাইনা ও প্রণয়। তবে বিভ্রাট সমস্যার সমাধান ঘটলে দুজনকে দেওয়া হয় খেলার ছাড়পত্র।

গতকাল খেলার কোর্টে না নামতে পারলেও আজ বুধবার থেকেই খেলার কোর্টে নেমে পড়েছেন সাইনা। গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়ে গেছে থাইল্যান্ড ওপেন। খেলা চলবে আগামী ১৭ই জানুয়ারি পর্যন্ত। যার জন্যই চলতি মাসের শুরুতেই পৌঁছে গেছিলেন সাইনা থাইল্যান্ডে। তারপর টুর্নামেন্টের নিয়ম অনুসারে গত সোমবার ফের করোনা পরীক্ষা করা হয় সাইনা, এইচ এস প্রণয় এবং র‍্যালফি জ্যানসন নামের এক শাটলারের। সেখানে রিপোর্টে জানা যায় এরা তিনজন করোনা আক্রান্ত। তারপর খেলার আয়োজকরা জানান তারা যেন খেলা থেকে নিজেদের নাম সরিয়ে নেন।

অপরদিকে সাইনা যেহেতু করোনা পজেটিভ ছিলেন তাই তাঁর স্বামী তথা টুর্নামেন্টের অন্যতম প্রতিযোগী পারুপল্লি কাশ্যপকেও হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এরপরেই ঘটে অন্য কান্ড, যার জেরে বোঝা যায় ঘটেছে এক বড় বিভ্রাট। দেখা যায় সাইনাদের ‘antibody IgG’ রিপোর্ট পজিটিভ। আর এই অ্যান্টিবডি রিপোর্ট পজিটিভ হওয়ার অর্থ তিনি আগে কোনও একসময় করোনা পজিটিভ ছিলেন। তাই বর্তমানে তিনি করোনা আক্রান্ত নাও হতে পারেন। আর তারপরেই পাওয়া যায় তাদের খেলায় ছাড়পত্র। আজ থেকেই তারা নেমে পড়েছেন খেলার কোর্টে। তবে, পারুপল্লি কাশ্যপের রিপোর্ট এখনও আসেনি। তাই তাঁর খেলা নিয়ে রয়েছে এখনও সংশয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: