West Bengal

আগুনে ভস্মীভূত এফডি ব্লকের প্রতিমা-সহ মণ্ডপ, শত চেষ্টাতেও হয়নি রক্ষা

বিসর্জনের পূর্বেই ভয়াবহ অগ্নিকান্ড, চলছে তদন্ত কার্য

দেবশ্রী কয়াল : শত বাঁধা বিপত্তির পরেও করোনা আবহে হয় মা’ এর আগমন। তবে এবারের পূজাতে কেউই মায়ের মন্ডপে প্রবেশে করতে পারেননি। দূর থেকেই মা’কে প্রণাম করেছেন দর্শনার্থীরা। বিজয়াতে সকলের মন হয়েছে ভার। কিন্তু মা এর ভাসানের আগেই ঘটে গেল বড় দুর্ঘটনা। ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে সল্টলেক এফডি ব্লকের(Saltlake FD Block) প্রতিমা-সহ মণ্ডপ। আজ বুধবার আচমকাই অশনি সংকেতে সকাল ৬টা ২০ মিনিট নাগাদ আগুন লাগে মণ্ডপে। কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তের মধ্যে সব কিছু ভস্মীভূত হয়ে যায়। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে।

বর্তমানে তদন্ত চলছে কীভাবে হটাৎ করে আগুন লেগে গেল। যতক্ষণ না তদন্ত কার্য সম্পন্ন হচ্ছে ততক্ষন আগুন লাগার প্রকৃত কারন জানা যাবে না। আজই ছিল এফডি ব্লকের প্রতিমার বিসর্জন, আর ঠিক সেদিনেই আগুন লেগে এমন ভয়াবহ ক্ষতির খবরে মুষড়ে পড়ছেন ব্লকের বাসিন্দারা। মন্ডপে এমন ভাবে আগুন লাগার কারন নিয়ে পুজো উদ্যোক্তাদের মধ্যেই শুরু হয়েছে দ্বন্দ্ব। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে বিধান নগর দক্ষিণ থানার পুলিশ।

ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিনও মণ্ডপকে রক্ষা করতে পারেনি। এছাড়া ঘটনাস্থলে গিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু। পুলিশ তরফে জানা গিয়েছে, এখন মণ্ডপে লাগানো সিসিটিভির ফুটেজ দেখেই আগুন লাগার প্রকৃত কারণ জানার চেষ্টা হচ্ছে। ফরেনসিক দল ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করবে। সেই নমুনা পরীক্ষার পরেই আগুন কীভাবে লাগল তা জানা যাবে। পুলিশ ইতিমধ্যেই প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে আগুন লাগার প্রাথমিক কারণ জানার চেষ্টা করেছে। গোটা ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। বিসর্জনের দিনেই এমন দুর্ঘটনা যেন কেউই মেনে নিতে পারছেন না।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: