Health

জীবাণুনাশক স্প্রে কিংবা স্যানিটাইজেশন টানেল আর নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের

মানবদেহে জীবাণুনাশক স্প্রে কিংবা স্যানিটাইজেশন টানেল পদ্ধতি, এসব বন্ধের জন্য কেন্দ্রকে বৃহস্পতিবার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

পল্লবী কুন্ডু : করোনার হাত থেকে রেহাই পেতে কিছু সময় অন্তর অন্তরই ঘরে অথবা কর্মক্ষেত্র সর্বত্রই ব্যবহার করছেন স্যানিটাইজার(Sanitizer)। পাশাপাশি বড়ো জায়গাতে রয়েছে মানবদেহের জন্য জীবাণুনাশক স্প্রে কিংবা স্যানিটাইজেশন টানেল। এসবের ব্যবহারের ফলে নিজেদের মনে একটা ভরসা পাওয়া যাচ্ছে যে, আমরা হয়তো সংক্রমণ থেকে এর দ্বারা দূরেই থাকবো। কিন্তু এই জীবাণুনাশক স্প্রে কিংবা স্যানিটাইজেশন, এগুলি ব্যবহারের জেরে কোনো ভাবে আপনি বা আপনার পরিবার অন্য কোনো সমস্যায় জড়িয়ে পড়ছেন নাতো ?

মানবদেহের ক্ষেত্রে আর কোনো বাড়তি ঝুঁকি নয়। এবার জীবাণুনাশক স্প্রে কিংবা স্যানিটাইজেশন টানেল পদ্ধতি এসব বন্ধের জন্য কেন্দ্রকে বৃহস্পতিবার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট(Supreme Court)। এমনকী স্বাস্থ্য সম্পর্কিত ঝুঁকির কথা চিন্তা করে অতি বেগুনি রশ্মির মাধ্যমে জীবাণুনাশের পদ্ধতিও বন্ধ করতে হবে, এমনটাই জানিয়ে দেওয়া হয় দেশের শীর্ষ আদালতের তরফে। পাশাপাশি এই আদেশ কার্যকর করতে সরকারকে সময় দেওয়া হয়েছে এক মাস।

অন্যদিকে, সংক্রমণের পারদ এখনো উর্ধমুখী। গত ২৪ ঘন্টায় ফের বেড়েছে সংক্রমণের সংখ্যা। আক্রান্ত হয়েছে ৫০ হাজারেরও বেশি। বৃহস্পতিবার দেশে মোট করোনা ভাইরাস সংক্রামিতের সংখ্যা পৌঁছেছে ৮০ লক্ষ ৩০ হাজারের কোঠায়। পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাও, দেশে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৪ হাজার ৩১৫ জনের। তবে স্বস্তি এই যে বাংলায় কিছুটা কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ১২৯ জন। সবমিলিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৪৬ হাজার ২৬২ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে ৮৮.৮৮ শতাংশ। তবে দেশের করোনা পরিস্থিতি ফের বাড়াচ্ছে স্বাস্থমহলের রক্তচাপ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: