Big Story

SC, কেন্দ্র পানিপথের শোধনাগারের চারপাশে বায়ুর গুণমানের জন্য এনসিআর অঞ্চলকে ক্রমাগত পর্যবেক্ষণ করছে: দুষ্যন্ত

চণ্ডীগড়, ২২ শে ডিসেম্বর (ইউএনআই) হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রী দুষ্যন্ত চৌতালা বুধবার জানিয়েছেন যে সুপ্রিম কোর্ট এবং কেন্দ্রীয় সরকার পানিপথ জেলার শোধনাগারের চারপাশে বায়ুর গুণমানের বিষয়ে সমগ্র এনসিআর অঞ্চলে ক্রমাগত নজরদারি করছে।

এই বিষয়ে ইতিমধ্যে সমীক্ষা করা হয়েছে, যদি এলাকার বিধায়করা জিজ্ঞাসা করেন, তবে রাজ্য সরকারের তরফে তারা কেন্দ্রীয় সরকারকে বায়ুর গুণমান নিয়ে আবার সমীক্ষা করার জন্য অনুরোধ করবেন, এক প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন। হরিয়ানা বিধানসভার শীতকালীন অধিবেশন চলাকালীন হাউসের একজন সদস্য পানিপথে আইওসিএল রিফাইনারি প্ল্যান্টের দূষণ সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন।

পানিপত শহরের পার্কগুলির রক্ষণাবেক্ষণের বিষয়ে, মিঃ চৌতালা বলেছিলেন যে যদি হরিয়ানা নগর উন্নয়ন কর্তৃপক্ষের অধীনে পার্ক থাকে, তবে রেসিডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হরিয়ানা নগর উন্নয়ন কর্তৃপক্ষের সাথে চুক্তি করে এটি রক্ষণাবেক্ষণ করতে পারে। যেখানে পার্কগুলি উল্লিখিত কর্তৃপক্ষের অধীনে আসে না, সেখানে কাজটি আইওসিএল রিফাইনারি প্ল্যান্টের সিএসআর তহবিলের অধীনে করা যেতে পারে, সংশ্লিষ্ট বিধায়ক এবং অন্যান্য আধিকারিকরা জেলা অভিযোগ কমিটির (যার চেয়ারম্যান উপ-মুখ্যমন্ত্রী) পরবর্তী বৈঠকে সম্মত হয়েছেন ) তারপর সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

এর আগে, হাউসের একজন সদস্যের দ্বারা জিজ্ঞাসিত প্রশ্নের একটি লিখিত উত্তর উপ-মুখ্যমন্ত্রী দিয়েছিলেন যেখানে জানানো হয়েছিল যে এইচএসপিসিবি থেকে প্রাপ্ত প্রতিবেদন অনুসারে, এনজিটি মামলা নং। OA 738/2018 যিনি সিংপুরা-সিথানার সরপঞ্চ, সাতপাল। মামলাটি সিং বনাম আইওসিএল এবং অন্যান্যদের অধীনে যৌথ কমিটি দ্বারা অধ্যয়ন করা হয়েছিল। পানিপথ জেলার দাদলানা সিএইচসি-এর মেডিকেল অফিসার ২০১৫ থেকে ২০১৯ সময়ের জন্য প্রাপ্ত বায়ু/জলবাহিত রোগের তথ্যও উপস্থাপন করেছেন।

তিনি বলেছিলেন যে মামলাটি নিষ্পত্তি করার সময়, এনজিটি, তার ২২ শে মার্চ, ২০২১-এর আদেশের মাধ্যমে, হরিয়ানা সরকার এবং আইওসিএলকে পুনরুদ্ধার পরিকল্পনার অধীনে অনলাইন টেকসই বর্জ্য ব্যবস্থা স্থাপন, মানুষের ডাক্তারি পরীক্ষা, বৃক্ষরোপণ এবং বনের রক্ষণাবেক্ষণ এবং নিরাপদ পানীয় জলের নির্দেশ দেয়। ইত্যাদি যার জন্য আদেশ করা হয়েছে।

মিঃ চৌতালা জানান যে দূষণ নিয়ন্ত্রণ এবং হ্রাস নিশ্চিত করার জন্য শোধনাগারের একটি শক্তিশালী ব্যবস্থা রয়েছে। সমস্ত পরিবেশ সুরক্ষা ব্যবস্থা সময়ে সময়ে নির্ধারিত নির্দেশিকা এবং আইন অনুসারে হয়। অনলাইন বিশ্লেষক দূষণ মনিটরিং কর্তৃপক্ষের সাথে যুক্ত।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: