Education Opinion

বিভ্রান্ত হবেন না, ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধ রাখার নোটিস জারি করেন কেন্দ্র

আনলক ৫ এর পর এতো মাস পর ডিসেম্বর মাসে শিক্ষা প্রতিঠানগুলো খোলার কথা ভাবছে কেন্দ্র

চৈতালি বর্মন : ভুল খবরে কান দেবেন না। যাচাই করে নিন। প্রেস ইনফরমেশন ব্যুরো স্পর্ট করে জানিয়ে দিয়েছেন ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল(School) বন্ধের যে নোটিস ঘুরছে ইন্টারনেটে তা সম্পূর্ণ ভুল তথ্য যার কারণেই মানুষ এর মধ্যে তৈরী হচ্ছে বিভান্তি।

ভুয়ো যে নোটিস এসে পৌঁছেছে ,যা অনেককেই বিশ্বাস করে বসেছেন ,তা দাবি করছে ,স্বরাষ্ট মন্ত্রক থেকে জারি করা এক নোটিস। ৩০ নভেম্বর পর্যন্ত সারা দেশে বন্ধ থাকবে স্কুল। দুর্যোগ মোকাবিলা আইন ২০০৫ এর ধারা অনুযায়ী ১০(২) (১) এর অধীনে স্বাক্ষরিত স্বরাষ্ট্র মন্তকের ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

১ডিসেম্বর জানিয়ে দেওয়া হবে কবে স্কুল খুলবে। এই খবরের পরিপ্রেক্ষিতে PIB জানিয়েছেন,এই ভুল তথ্য জনগণের মধ্যে বিভান্তি সৃষ্টি করা হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ জারি অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত রাজ্য গুলোর উপর ছেড়ে দাওয়া হলো।

অক্টোবর এর শেষেই সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলো খোলার কথা ছিল। কিন্তু মঙ্গলবার জানিয়ে দাওয়া হয়েছে যে আনলক ৫(Unlock 5) এর নির্দেশিকায় আর কোনো বদল আসবে না। ৩০ নভেম্বর এর পর ১লা ডিসেম্বর জানিয়ে দাওয়া হবে কবে খুলবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলি। এবং সমস্ত রকম বিধি মেনে খুলতে হবে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ,পড়তে হবে মার্ক্স্ ,স্যানিটাইজার ব্যবহার করতে হবে ,দূরত্ব বজায় রাখতে হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: