Uncategorized

দেদার চলছে শিক্ষা প্রতিষ্ঠান, বুড়ো আঙ্গুল সরকারি বিধিনিষেধকে

সাঁকরাইল থানার ধূলাগড়-এ সরকারি নির্দেশিকার ঊর্ধ্বে উঠে দেদার চলছে শিক্ষা প্রতিষ্ঠান

পল্লবী কুন্ডু : করোনা আবহে যেখানে গোটা পৃথিবী একটা বদ্ধ দশা কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে ঠিক সেই সময়তেই সরকারি নির্দেশিকার ঊর্ধ্বে উঠে দেদার চলছে শিক্ষা প্রতিষ্ঠান। যেখানে সংক্রমণের জেরে এখনো স্কুল(School), কলেজ, বিশ্ববিদ্যালয় এখনো বন্ধ সেখানে সরকারি নির্দেশের তোয়াক্কা না করে কার্যত বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে চলছে এই প্রতিষ্ঠান। আর ঠিক এমন ভাবেই চলছে সাঁকরাইল থানার ধূলাগড় নিউ রোডের ‘ই কিউব কেরিয়ার ইন্সটিটিউট’ নামে একটি প্রতিষ্ঠান।

এমনকি শুধু ক্লাসই নয়, ছাত্রছাত্রীদে(Student)র রাখা হয়েছে হস্টেলেও। অন্তত ১০০ জন ছাত্রছাত্রী এখানকার হস্টেলে রয়েছে। জানা গিয়েছে, প্রতিদিনই ক্লাস নেওয়া হচ্ছে এই শিক্ষা প্রতিষ্ঠানে। সামাজিক দূরত্বে বিধিনিষেধ শিকেয় উঠেছে। ন্যূনতম নিয়মটুকু মানার বালাই নেই। মাস্ক নেই অনেক পড়ুয়ার মুখে। একই বেঞ্চে ঠাসাঠাসি করে বসে ক্লাস করছে তারা।

এই ঘটনা প্রসঙ্গে ধূলাগড়ের পঞ্চায়েত প্রধান তাহেরা লস্কর জানিয়েছেন, এলাকায় যে এভাবে সরকারি নিয়মের পরোয়া না করে শিক্ষা প্রতিষ্ঠান চালানো হচ্ছে তা তিনি জানতেন না। কেন এভাবে শিক্ষা প্রতিষ্ঠান চালানো হচ্ছে তা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। এদিকে খবর পেয়ে আজ ঘটনাস্থলে আসে পুলিশ। ইতিমধ্যেই ওই শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধার-সহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এরূপ চিত্র দেখে টিচার ইনচার্জকে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, ছাত্রছাত্রীদের অভিভাবকদের থেকে অনুমতি নিয়েই নাকি চলছে ক্লাস। অথচ এই ঘটনায় তীব্র আপত্তি জানিয়েছেন এলাকার বাসিন্দারা। সরকারি বিধিনিষেধ সত্ত্বেও কীভাবে এমনটা চলছে দিনের পর দিন সেটাই বুঝতে পারছেন না তাঁরা। স্থানীয়দের অভিযোগ, প্রতিবাদ করেও কোনও লাভ হয়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: