Nation

উচ্চমাধ্যমিকে প্ৰথম বিভাগে উত্তীৰ্ণ সকল ছাত্ৰীকে দেওয়া হবে স্কুটি, ঘোষণা অসম শিক্ষামন্ত্রীর

খুব শীঘ্রই প্রতিশ্রুতি অনুযায়ী সরকারি স্কুটি নিয়ে কলেজে যেতে পারবেন কৃতী ছাত্রীরা

পল্লবী কুন্ডু : বড়ো ঘোষণা অসম রাজ্যে। রাজ্যের শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা (Himant Biswa Sharma) এদিন জানালেন, খুব শীঘ্রই উচ্চমাধ্যমিকে (Higher Secondary Examination) কৃতী ছাত্রীরা সরকারি স্কুটি চড়ে যেতে পারবেন কলেজে। আজ সোমবার জনতা ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী ড. শর্মা উচ্চ মাধ্যমিকে প্ৰথম বিভাগে উত্তীৰ্ণ ছাত্ৰীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, খুব শীঘ্রই প্রতিশ্রুতি অনুযায়ী সরকারি স্কুটি নিয়ে কলেজে যেতে পারবেন কৃতী ছাত্রীরা। বাজেটে ঘোষণা অনুযায়ী রাজ্যের প্ৰথম বিভাগে উত্তীৰ্ণ সকল ছাত্ৰীকে দেওয়া হবে স্কুটি। তিনি বলেন, ডিসেম্বর মাসের কোনও একদিন ২০২০-২১ শিক্ষাবৰ্ষে কৃতী ছাত্রীদের স্কুটি বিতরণ করা হবে। এরসাথেই মন্ত্ৰী আরো জানান, ২০১৮-১৯ এর বাজেটে রাজ্যের পাঁচ হাজার কৃতী ছাত্ৰীকে সরকার স্কুটি দেবে বলে ঘোষণা করার মতোই তাঁরা লাভ করবেন স্কুটি।

জানুয়ারি-ফেব্ৰুয়ারির যে কোনও দিন এই সকল পাঁচ হাজার কৃতী ছাত্ৰীদের হাতে স্কুটি তুলে দেওয়া হবে। তিনি জানান, প্ৰথমাবস্থায় ২০২০-২১ বৰ্ষের ২২,০০০ ছাত্ৰী এই স্কুটি পাবেন। পরবৰ্তী দফায় ২০১৯-২০ বৰ্ষের ১০,০০০ ছাত্ৰীকেও বাজেট অনুযায়ী স্কুটি প্ৰদান করা হবে। এর জন্য ২৫ কোটি টাকা ধাৰ্য করা হয়েছিল বলে শিক্ষামন্ত্ৰী হিমন্তবিশ্ব শর্মা জানান। বর্তমান অতিমারীর জেরে অর্থনীতিতে যে সংকট সেই বাঁধন আলগা করে রাজ্য এবার কৃতীদের পাশে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: