West Bengal

বন্ধ শিয়ালদা ফ্লাইওভার, কোন দিক ধরবেন তাহলে? জেনে নিন

মেট্রোর দ্বিতীয় টানেলের কাজের জন্য আগামী ১৫ থেকে ১৯ জানুয়ারি বন্ধ থাকবে শিয়ালদহ তথা বিদ্যাপতি সেতু

পৃথা কাঞ্জিলাল : গতকাল রাত থেকেই বন্ধ হয়েছে শিয়ালদহ ফ্লাইওভার।তার কারণ, ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ থেকে বউবাজার পর্যন্ত পাশ্চিমমুখী সুড়ঙ্গের কাজ চলছে। তাই এই অবস্থায় যানজটের জেরে ব্রীজের উপর চাপ থাকেই। এরই সঙ্গে মেট্রোর সুড়ঙ্গের কাজের জন্য একটি কম্পন হয়। সুতরাং, সাধারণ দের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এই কারণেই ১৫ জানুয়ারি রাত ১১টা থেকে ১৯ জানুয়ারি অর্থাত্‍ মঙ্গলবার ভোর ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদহ ব্রিজের একাংশ। বিকল্প রুটে চলবে যানবাহন। উত্তর কলকাতা থেকে আগত গাড়ি গুলিকে মানিকতলা, রাজাবাজার অথবা মহাত্মা গাঁধী রোড ধরে যাতায়াত করতে হবে। মৌলালি থেকে রাজাবাজারের দিকে যাওয়া গাড়িগুলি ধর্মতলা হয়ে যাবে।

এই চারটি দিন এপিসি রোড, এমজি রোড, কলেজ স্ট্রিট, বিধান সরণি, রফি আহমেদ কিদওয়াই রোড, লেনিন সরণিতে ট্রাম চলাচল একেবারেই নিষিদ্ধ। এদিকে, শিয়ালদহের দক্ষিণ দিক থেকে আসা গাড়িগুলি উড়ালপুলের একাংশ দিয়ে বেলেঘাটা রোডে এগিয়ে যাবে। আবার মৌলালি থেকে এসএন ব্যানার্জি রোড হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ দিয়েও বেশকিছু গাড়ি ঘোরানো হবে।

ব্রিজ বন্ধ থাকার কারণে, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, এসএন ব্যানার্জি রোড, ক্রিক রো ও মহাত্মা গান্ধী রোড বরবার দু’পাশে থাকা পার্কিং বন্ধ থাকবে এই চারটে দিন। একমুখী রাস্তা হবে, আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট ও বিধান সরণি। শুধুমাত্র জরুরি পরিষেবা যেগুলি আছে অর্থাত্‍ অ্যাম্বুল্যান্স ও দমকলের গাড়ি এই চারটে দিন উড়ালপুল দিয়ে যাতায়াত করতে পারবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: