Education Opinion

সভাপতি পদ থেকে সরানো হচ্ছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে, সাময়িক সভাপতি কার্তিক চন্দ্র মান্না

এখন বিশ্রামেই থাকবেন কল্যাণময় বাবু, দায়িত্বভার সামলাতে হবে অন্য কাউকে

দেবশ্রী কয়াল : সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। যদিও গত সপ্তাহে তিনি সুস্থ হয়ে বাড়ি ফায়ার এসেছেন। তবে আপাতত ভাবে সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। তাঁর জায়গায় অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে কার্তিক চন্দ্র মান্নাকে। জানা যাচ্ছে যতদিন না সম্পূর্ণভাবে সুস্থ হয়ে কল্যাণময় গঙ্গোপাধ্যায় ফিরছেন ততদিন পর্যন্ত কার্তিক চন্দ্র মান্নাকে আপাতত দু’টি দায়িত্বই সামলাতে হবে। যদিও সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, সরকারিভাবে এখনও তাঁর কাছে এই বিষয়ে নির্দেশ আসেনি।

গত মাসের শেষ সপ্তাহে করোনাতে আক্রান্ত হয়ে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তবে গত সপ্তাহে শনিবার করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন তিনি। মাঝখানে শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয় তাঁর। তবে অবশেষে চলতি সপ্তাহেই পর্ষদ সভাপতি রিপোর্ট নেগেটিভ আসার পরেই হাসপাতাল থেকে তাঁকে ছাড়ার সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা। তবে আপাতত বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন পর্ষদ সভাপতিকে চিকিত্‍সকরা। আর এখন বিশ্রাম নেওয়ার জন্যে কয়েকদিন বাড়ির বদলে সল্টলেকের এক সরকারি আবাসনেই থাকবেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

অপরদিকে এই সব কিছুর মাঝে স্থগিত হয়ে রয়েছে পর্ষদের অনেকগুলি সিদ্ধান্ত। বিশেষ করে নতুন শিক্ষাবর্ষ ঘোষণা করা যাচ্ছে না পর্ষদ সভাপতির অসুস্থতার কারণে। বিশেষত মাধ্যমিকের কোন কোন বিষয়ে কোন কোন সিলেবাস কমানো দরকার উচ্চশিক্ষার কথা মাথায় রেখে কোন কোন অধ্যায়কে বাদ দেওয়া উচিত তা নিয়ে পর্ষদ সভাপতি মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে সিলেবাস কমিটি। তাই আপাতত পরিস্থিতি সামাল দিতে কার্তিক মান্নাকে পর্ষদের সভাপতি করা হবে বলা জানা যাচ্ছে সূত্রের মারফত।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: