Economy Finance

এই অগ্নিমূল্যের বাজারে দেখেনিন পেট্রোল-ডিজেলের আজকের দাম

আজ কলকাতায় পেট্রোলের দাম ৮৩.১০ টাকা এবং ডিজেল ৭৪.৬৪ টাকা

পল্লবী কুন্ডু : অগ্নি মূল্যের এই বাজার দরে এবার টান পড়েছে গৃহস্থের পকেটে। জীবন অতিবাহিত করার জন্য সাধারণ থেকে অতি সাধারণ সকল পণ্যের দামই আকাশ ছোঁয়া। আর এই মূল্যের বাজারে চলুন দেখে নেওয়া যাক আজকে পেট্রোল-ডিজেলের দাম (Petrol Diesel Price) কতটা বৃদ্ধি পেলো। কলকাতায় পেট্রোলের দাম ৮৩.১০ টাকা এবং ডিজেল ৭৪.৬৪ টাকা। পাশাপাশি, ২৩শে নভেম্বর তেল সংস্থাগুলি দ্বারা নির্ধারিত পেট্রোল এবং ডিজেলের দাম অনুযায়ী, দিল্লিতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ৮১.৫৩ টাকা এবং ডিজেল ৭১.২৫ টাকা। মুম্বাইয়ে প্রতি লিটার পেট্রোল ৮৮.২৩ টাকা এবং ডিজেল ৭৬.৮৬ টাকা।

অন্যদিকে, চেন্নাই শহরে পেট্রলের দাম ৮৪.৫৯ টাকা এবং ডিজেলের দাম ৭৬.৭২। নয়ডায় পেট্রোল ৮২ টাকা এবং ডিজেল ৭১.৭৩ টাকা প্রতি লিটার দরে বিক্রি হচ্ছে। আজ সকালে দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ৭ পয়সা হারে বেড়েছে। পেট্রোলের পাশাপাশি ডিজেলের দামেও বৃদ্ধি ঘটিয়েছে তেল সংস্থাগুলি। প্রতি লিটার ডিজেলের দাম ১৮ পয়সা বৃদ্ধি পেয়ে ৭১ টাকা ২৫ পয়সা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, গতকাল ২২শে সেপ্টেম্বর লিটার প্রতি পেট্রোলের দাম ৭ থেকে ৮ পয়সা কমে ছিল। প্রতিদিন সকাল ছটা নাগাদ সরকারি তেল সংস্থাগুলি পেট্রোল এবং ডিজেলের দাম নির্ধারণ করে ঘোষণা করে। তেলের দামের উপর এক্সাইজ ডিউটি, ডিলার কমিশন এবং অন্যান্য চার্জ যোগ করে তেলের দামে পরিবর্তন আনা হয়। এতে গ্রাহকদের তেলের আসল দামের তুলনায় প্রায় দ্বিগুণ দামে পেট্রোল এবং ডিজেল কিনতে হয়। আইওসিএলের দ্বারা প্রদত্ত https://www.iocl.com/Products/PretrolDieselprices.aspx এই লিংকে ক্লিক করলেই দেশের প্রায় ৪১টি শহরের পেট্রোল এবং ডিজেলের বর্তমান দাম আপনারা খুব সহজেই জানতে পারবেন। উল্লেখ্য, গোটা অক্টোবর মাসে তেলের দামের বিশেষ কোনো পরিবর্তন আনা হয়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: