Big StoryHealth

মায়ের কোল শূন্য করে চলেছে মারণ ভাইরাস “করোনা “

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে শিশু মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো সাত

সুচিস্মিতা ঘোষ : গত দুবছর ধরে বিশ্ব লড়াই করে চলেছে এক মারণ ভাইরাসের সঙ্গে। “করোনা ” যে নামটার সাথে কিছু বছর আগেও গোটা বিশ্ব ছিল অপরিচিত। এই মারণ ভাইরাস বিগত দু বছর ধরে দাপিয়ে বেড়াচ্ছে বিশ্ব জুড়ে। এখন কিছুটা রেহাই মিললেও, কাটছে না ভয়, ২০১৯ এর তুলনায় প্রাপ্ত বয়সী মানুষদের মৃত্যু সংখ্যা হ্রাস পেলেও বাড়ছে শিশুমৃত্যু সংখ্যা।


গত ২৪ ঘন্টায় জ্বর এবং শ্বাসকষ্টের ফলে মৃত্যু হলো আরো সাতজন শিশুর। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর সংবাদে ভেঙে পড়েছে পরিবারের মানুষজনরা । মায়ের কোল হচ্ছে শূন্য, চোখের জলে বিদায় দিতে হচ্ছে একরত্তি প্রাণকে।

তবে জেলা স্বাস্থ্য দফতরের সূত্রে জানানো হচ্ছে , “শিশুদের জ্বর এবং শ্বাসকষ্ট ছাড়াও অন্যান্য উপসর্গ ছিল “। গত বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার বেলা পর্যন্ত মৃত্যু হয়েছে সাত শিশুর। হাসপাতাল সূত্রে খবর প্রত্যেকের বয়স ছ’মাস কিংবা এক বছর সাত মাসের মধ্যে। কোচবিহার এবং জলপাইগুড়ির নিবাসী ওই শিশুদের আজকালের মধ্যে জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যার দরুন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মৃত শিশুদের এক জনের শ্বাসকষ্ট এবং পাশাপাশি নিউমোনিয়ার উপসর্গ ছিল।”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: