Big Story

SFI এর অনুষ্ঠানে থেকে ফেরার পথে ডাক্তার কাফিল খান হেনস্থার শিকার: কলকাতা বিমান বন্দরে !

এবার কলকাতা বিমানবন্দরে হেনস্থার শিকার হয়েছেন তিনি।উত্তরপ্রদেশের চিকিৎসক কাফিল খান সোশ্যাল মিডিয়াতে এমনটাই অভিযোগ করলেন ।

কাফিল অভিযোগ করেন যে মঙ্গলবার রাতে ফেসবুকে , লখনউ ফেরার পথে মঙ্গলবার রাতে কলকাতা বিমানবন্দরে সিআইএসএফ জওয়ানরা সিকিউরিটি চেকিংয়ের সময় তাঁকে কোমরের বেল্ট, জুতো খুলতে বাধ্য করেন। বিমানবন্দর কর্তৃপক্ষ ও সিআইএসএফের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে, সুর্নির্দিষ্ট নিয়ম মেনেই তাঁর তল্লাশি হয়েছে।সাধারণত ডোমেস্টিক যাত্রীদের চেকিং হয় তবে জুতো ও বেল্ট খোলার কোন নিয়ম নেই। সাধরণত মহিলা দের আলাদা ব্যবস্থা থাকে আর পুরুষ দের আলাদা ব্যবস্থা থাকে।

‘ডেমোক্রাসি অ্যান্ড স্টেট’ শীর্ষক একটি আলোচনা সভার আয়োজন করেছিল স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া। সেই অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার কলকাতায় এসেছিলেন কাফিল খান। রাতে তিনি নিজের ‘ফেসবুক লাইভ’ করেনকলকাতা বিমানবন্দর থেকেই। ওই ভিডিয়োতে তিনি অভিযোগ করেন, দেশের কোথাও তাঁকে এভাবে জুতো খুলতে হয়নি, সারা বছর কাজের ক্ষেত্রে বহুবার যাওয়া আসা করেন , কিন্তু এই অভিজ্ঞতা এই প্রথম। ডাক্তার কফিল বলেন তাঁকে ফোনও ব্যবহার করতে দেননি নিরাপত্তা রক্ষীরা।

উত্তর প্রদেশে ২০১৭ সালে তিনি শিরোনামে আসেন ওই হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে। ডাক্তার কাফিলই পরপথম প্রকাশ করেন হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন মজুত না থাকাতেই, অক্সিজেনের অভাবে মৃত্যু হয় একের পর এক শিশুর । ডাক্তার কফিল নিজের ব্যক্তিগত উদ্যোগে কী ভাবে তিনি অক্সিজেন জোগাড় করে শিশুদের প্রাণ বাঁচিয়েছিলেন। পুরস্কারের বদলে জুটেছিল আইনি সাজা , যোগী আদিত্যনাথ সরকার কাফিলকে সাসপেন্ড করে এবং ৪২০ থেকে খুনের ধারাতে তার নাম মামলা করেদেন। গ্রেফতার করে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার মতো অভিযোগে।জামিনে মুক্তি পান ২০১৮ সালে, মামলা এখনো চলছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: