Industry & Tread

শেয়ার বাজারে বিপুল ধাক্কা, মাত্র ১ মিনিটে ২.২১ লক্ষ কোটি টাকা খোয়ালেন বিনিয়োগকারীরা

এক ধাক্কায় ৬০০ পয়েন্ট পড়ল সেনসেক্স, নিফটি পড়ে ১.৪৮ পয়েন্ট

দেবশ্রী কয়াল : সকাল বেলা বাজার খুলতেই বড় ধাক্কা শেয়ার বাজারে। প্রায় ৬০০ পয়েন্ট পড়ল সেনসেক্স। মাত্র ১ মিনিটের ব্যবধানেই ২.২১ লক্ষ কোটি টাকা খোয়ালেন বিনিয়োগকারীরা। একেই করোনা পরিস্থিতির জেরে আর্থিক অবস্থা বেশ সঙ্কটে ছিল, তার উপরে আজকের এই ধাক্কা সামলাতে গেলে বেশ হিমসিম খেতে হবে বিনিয়োগকারীদের। এদিকে গতকালই আন্তর্জাতিক মঞ্চে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজকের দিনটাকে একপ্রকার ব্ল্যাক ফ্রাইডে বলা যেতে পারে। সকালে বাজার খোলার পর থেকেই তেমন ভাল ছিল না বাজার। সকাল ৯টা ২০ মিনিটে ৬২৫.৯৩ পয়েন্ট পড়ে যায় শেয়ার বাজার। যার ধাক্কা সামলাতে প্রায় পকেট ফাঁকা হয়ে গিয়েছে বিনিয়োগকারীদের। এক মিনিটের মধ্যে ২.২১ লক্ষ কোটি টাকা খুইয়েছেন ব্যবসায়ীরা। যার জেরে মাথায় পড়েছে হাত।

আর কেবল তাই না পাশাপাশি নিফটিতে বিপুল ধাক্কা খেয়েছেন ব্যবসায়ীরা। শুক্রবার বাজার খুলতেই নিফটি ১.৪৮ পয়েন্ট পড়ে। বিএসই-র তালিকায় থাকা কোম্পানি গুলির শেয়ার পড়েছে ১৫৪.৮৫ কোটি টাকা। আজকের এই শেয়ার বাজারে ধসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে আইসিআইসিআই ব্যাঙ্ক। এছাড়া এসবিআই, কোটাক মহিন্দ্রা, অ্যাক্সিস ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক। এছাড়া টাটা স্টিলও বিপুল ক্ষতিগ্রস্ত হয়েছে। করোনা পরিস্থিতিতে এমন আর্থিক ক্ষতি, যথেষ্ট দুশ্চিন্তার।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: