Big Story

মুখ্যমন্ত্রীর নির্দেশ মানছেন না মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাস : অভিষেকের কাছে যেতে পারে টলিউডের একাংশ !

শেষের ৮ বছরে অতিষ্ঠ স্বরূপের অত্যাচারে এমনটাই অভিযোগ , বাড়ে বাড়ে এই নিয়ে সমস্যা থাকলেও কেও স্বরূপের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় নি কেন তৃণমূলে ?

নিজস্ব সংবাদদাতা : মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে টেলিপাড়ায় ৫০ জনকে নিয়ে শ্যুটিং শুরু করার জন্য , কিন্তু প্রথম দিনেই ফেডারেশনের হস্তক্ষেপে থেমে গেল কাজ। ফেডারেশনের নেতা মন্ত্রীর ভাই স্বরূপ রীতিমতো হুমকি দিয়ে কলাকুশলীদের কাজে না আসার নির্দেশ দিয়েছেন। শুধু কলাকুশলী নয়, ভেন্ডরদেরও ধারাবাহিকের জন্য প্রয়োজনীয় সামগ্রী দিতে বারণ করা হয়েছে। তাহলে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের সির্দ্ধান্তের বিপক্ষে স্বরূপ বিশ্বাসের নির্দেশ , তাই কি সরকারি নির্দেশ কার্য্য কর হল না ?

মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাসের এই নির্দেশের বিরুদ্ধে বিকেল ৫টা নাগাদ সাংবাদিক সম্মেলন করলেন প্রযোজক, অন্যান্য চ্যানেল কর্তৃপক্ষ এর সঙ্গে আর্টিস্ট ফোরাম। সব মিলিয়ে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসর্স (ডব্লিউএটিপি)-এর সভাপতি শৈবাল বন্দ্যোপাধ্যায় বললেন, ” সরকারি নিয়ম মেনে শ্যুটিং শুরু হয়েছিল। দেখলাম কলাকুশলীরা চাইলেও ফেডারেশনের হুমকির ভয়ে কাজে আসতে পারছেন না। ফেডারেশনের সমস্যা আসলে কী? সেটা বোঝা যাচ্ছে না। কাজ বন্ধ রেখে তো সার্বিক ক্ষতি হচ্ছে।ইন্ডাস্ট্রিকে থামিয়ে দেওয়া হচ্ছে।”

মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাসের পক্ষে সবাইকে হোয়াটসআপ করে যে নির্দেশ দিয়েছেন সেটা দেখে নিন এক নজরে :

” এতদ্বারা সকল মেগাসিরিয়াল কর্মরত সদস্যদের কে জানানো হইতেছে । লকডাউন চলাকালীন যে সমস্ত সিরিয়ালগুলোর শুটিং হয়েছে । প্রোডাকশন হাউজ থেকে সেই গুলোর পেমেন্ট বা পারিশ্রমিক আপনাদের ব্যাংক একাউন্টে যদি পাঠিয়ে থাকে বা পাঠায় । আপনারা সেই টাকাটি প্রোডাকশন হাউজের নামে চেক লিখে নিজও নিজও প্রোগ্রাম গুলির ম্যানেজারদের হাতে জমা দিয়ে দেবেন । যদি কোনো সদস্য টাকা না ফেরত দেয় আর পরবর্তীকালে যদি সেটা গিল্ড কর্তৃপক্ষ জানতে পারে । তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে ।

এতদ্বারা সকল সদস্যদের উদ্দেশ্যে জানানো হইতেছে যে আগামীকাল 16.06.2021 তারিখ থেকে সমস্ত শুটিং করা যেতে পারে । ফেডারেশন এবং পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া কোভিড বিধি মেনে করতে পারেন । এই মুহূর্তে শুধুমাত্র কুড়িটি

সিরিয়ালের কাজ শুরু হচ্ছে না। সেগুলির নাম নিচে দেওয়া হল—

1.কৃষ্ণকলি 2. তিতলি 3.অপরাজিত অপু 4.গ্রামের রানী বীণাপাণি 5.বরণ
6.খেলাঘর 7.যমুনাঢাকি 8.গঙ্গারাম 9.জীবন সাথী 10. মিঠাই 11.সাজের বাতি

  1. খরকুটো 13.শ্রীময়ী 14.মোহর 15.দেশের মাটি 16. রিমলি 17.ওগো নিরুপমা
    18.ফেলনা 19.কি করে বলবো তোমায় 20. ধ্রুবতারা

: যে কুড়িটি মেগা সিরিয়ালে এই মুহূর্তে আমরা না কাজ করার সিদ্ধান্ত নিয়েছি । সেই সকল সদস্যদের উদ্দেশ্যে জানানো হইতেছে, আমি যতক্ষণ না বলব ততক্ষণ তারা যেন না কাজে যায় । যতই প্রোডাকশন হাউস থেকে বা প্রোগ্রাম থেকে কল টাইম দিক । গিল্ড কে সহযোগিতা করুন এবং পাশে থাকুন । এই কঠিন সময়ে আপনাদের সহযোগিতায় একমাত্র কাম্য । এটা আমাদের সম্মান এর লড়াই । জানি এই কঠিন অবস্থায় আমাদের সকলের আর্থিক অবস্থা শোচনীয় তাও একটু ধৈর্য ধরুন । তাই আপনাদের কাছে জোড়হাত করে অনুরোধ করছি কেউ গিল্ডের বিরুদ্ধে যাবেন না । কলাকুশলী ঐক্য গিল্ড জিন্দাবাদ ।” এর পাশাপাশি ১৪ই জুন একটি লিখিত নির্দেশে একই নির্দেশিকা প্রকাশিত হয় ফেডারেশনের পক্ষে ।

স্বরূপ বিশ্বাসের এই নির্দেশে শুধু মাত্র কাজ করতে পারবেন ডান্স বাংলা ডান্স ,রান্না বান্না , দিদি নং ১,ডান্স ডান্স জুনিয়র ও রান্না ঘর। কিন্তু কাজ করতে পারেন সরকারি নিয়ম মেনে আর এই ওপরের তালিকা ভুক্ত ২০ টি বাংলা ধারাবাহিক কাজ করতে পারবে না। ফেডারেশনের ১৪/৬/২০২১ এর নির্দেশিকায় বলা হয়েছে দীর্ঘ্য অপমান ও অবমাননার বিরুদ্ধে এই অসহযোগিতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ফেডারেশনের পক্ষে। অনেকেরই প্রশ্ন কি এই অপমান কি বা অবমাননা বিষয় টি কি ? তার কোন নির্দিষ্ট ব্যাখ্যা নেই। কয়েক জন নাম না করেই বললেন বেশ কয়েকটি পর্ব কিছু পরিচালক অনলাইনে প্রথা গত পদ্ধতির বাইরে কাজ করেছেন কেন স্বরূপের নির্দেশের বাইরে তাই এই ফেডারেশনের এমন নিদান।

টালিগঞ্জের কলাকুশলীদের আর্থিক অবস্থা খুবই সংকটময় আর পাঁচটা পেশার মত। আর এই সময় নিছকই ব্যক্তিতান্ত্রিক নেত্ৰীবাদে বলীয়ান হয়ে মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশের বিরুদ্ধে এই ধরণের উদ্যোগ আগামীতে হরিশ চ্যাটার্জী স্ট্রিট থেকে কি ব্যবস্থা নেয়া হয় স্বরূপ বিশ্বাসের বিরুদ্ধে সেটাই দেখার। যদিও আমাদের অনেকেরই বক্তব্য স্বরূপ বিশ্বাসের তুঘলকি কারণে অনেক প্রোডাকশন হাউস এখানে কাজ করা বন্ধ করেছেন , আর যারা বাইরে থেকে এখানে কাজ করতে আসেন তারাও এখন মুখ ফিরিয়েছেন টলিউড থেকে । এরই ফলে নাম না করেই বললেন “আমাদের অভিষেক ব্যানার্জীর সরণাপর্ণ হওয়া ছাড়া আর কিছু করার নেই, না হলে সব শেষ হয়ে যাবে। “

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: