West Bengal

আজ মেদিনীপুরে কলেজ মাঠে বিগত বছরগুলোর ‘ক্ষোভ’ প্রকাশ শুভেন্দু অধিকারীর

'তোলাবাজ ভাইপো হঠাও',বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর

পল্লবী কুন্ডু : আজ মেদিনীপুরে কলেজ মাঠে বিগত বছর গুলোর ক্ষোভ সম্পূর্ণ উগরে দিলেন শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। দলীয় পতাকা উড়িয়ে অমিত শাহের উপস্থিতিতে আজ বিজেপিতে যোগ দিলেন শুভেন্দু। এদিনের সভায় তাদের সঙ্গে ছিলেন দিলীপ ঘোষও। শুভেন্দু ছাড়াও রাজ্যের শাসক দল এবং বিরোধী দলের একাধিক নেতা এ দিন বিজেপিতে যোগ দেন।

মেদিনীপুরে সভার বক্তব্যে শুভেন্দু অধিকারী সামনে থেকে দেখা তার নজরে তৃণমূল কংগ্রেসকে ব্যাখ্যা দিলেন। বললেন,’এই ঐতিহাসিক ময়দান অনেক ঘটনার সাক্ষী’। বক্তব্যের শুরুতেই তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সম্মোধন করলেন ‘বড়ো ভাই’ বলে। পাশাপাশি তাদের প্রথম সাক্ষাৎ-এর কথাও তুলে ধরলেন বক্তব্যে। এরপরেই তিনি তার প্রাক্তন দল তৃণমূল কংগ্রেসের ঝুলি খুলে বসেন। এদিন তিনি খানিক আক্ষেপের সাথেই বললেন,’যখন করোনা আক্রান্ত হয়েছিলাম, তখন দলের কেউ খোঁজ নেয়নি। অথচ তাদের জন্য আমি কাজ করেছি, আমি অকৃতদার থেকেছি। তখন অমিত শাহ আমার দু বার খোঁজ নিয়েছিলেন।’

‘শুভেন্দু মাতব্বরি করতে বিজেপিতে আসেনি, পতাকা লাগাতে বললে বা দেওয়াল লিখতে বললেও লিখব। আমাকে বিশ্বাসঘাতক বলছে। কারা বলছে?’ তোপ শুভেন্দুর। পাশাপাশি তিনি এও বলেন, তৃণমূলে ব্যক্তিকেন্দ্রিকতা, আত্মসম্মানে ঘা লাগে। ‘অনেকে বলছেন মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি। আমার মা গায়ত্রী দেবী। আর দেশ আমার মা। আর কেউ আমার মা নয়।’ তৃণমূলকে কটাক্ষ করে মতপ্রকাশ করেন শুভেন্দু।

তার দীর্ঘদিনের কাজের সঙ্গী মুকুল রায়ের কথা উল্লেখ করে তিনি বলেন,’মুকুল রায় আমাকে বলেছিলেন আত্মসম্মান হারিয়ে দলে থাকিস না’,তিনি বলেন,’আমি মনেপ্রাণে চাই, কলকাতা এবং দিল্লিতে এক সরকার থাকুক’,’মোদীর হাতে বাংলাকে না তুলে দিলে রাজ্যের সর্বনাশ হবে’। শেষে শুভেন্দুর বিস্ফোরক মন্তব্য,’তোলাবাজ ভাইপো হঠাও’।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: