West Bengal

সিউড়ি-তে পুরোনো দোকানের একাংশ ভেঙে ঘোর বিপত্তি, গুরুতর জখম এক কিশোরী

পুরোনো দোকান ভেঙে গুরুতর আহত কিশোরীকে নিয়ে যাওয়া হয় সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে

পল্লবী কুন্ডু : সিউড়ি(Siuri)-তে পুরোনো দোকানের একাংশ ভেঙে ফের বিপত্তি। দুর্ঘটনার জেরে গুরুতর জখম এক কিশোরী। ঘটনার পরেই তড়িঘড়ি তাকে ভর্তি করা হয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। প্রাথমিক ভাবে আহত কিশোরীকে সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার আরো অবনতি হলে তাকে রেফার করা হয় বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে(BURDWAN MEDICAL COLLEGE)। এই ঘটনার পর নড়েচড়ে বসেছে সিউড়ির প্রশাসন-ও।

আজ সকালে সিউড়ি শহরের জনবহুল টিনবাজার বাজার এলাকায় একটি পুরনো দোকানের কার্নিশ ভেঙে গুরুতর চোট পেয়েছে দিশা ধীবর নামের এক কিশোরী। স্থানীয় সূত্রে খবর, ছোট ভাইকে সঙ্গে নিয়ে ওই দোকানে রান্নার ছোট গ্যাস সিলিন্ডারে গ্যাস ভরতে এসেছিল দিশা। তখনই ঘটে এই ঘটনা। আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দোকানের কার্নিশের একাংশ। কিছু বোঝার আগেই চাঙড় চাপা পড়ে যায় কিশোরী। চোখের পলকের মধ্যেই ঘটে গেলো দুর্ঘটনা। এলাকার দোকানদাররাই কিশোরীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

জানা গিয়েছে , যে দোকানের কার্নিশের একাংশ ভেঙে গিয়েছে সেটি পুরোনো বিল্ডিংয়ের তালিকাতেই রয়েছে। ওই এলাকার অনেক বাড়ি-দোকানই বিপজ্জনক বাড়ির তালিকাভুক্ত বলে জানা গিয়েছে। এদিকে ইতিমধ্যেই ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু করেছে সিউড়ি পৌরসভা। বিপজ্জনক বাড়ি বা দোকানের তালিকায় যেসব বিল্ডিং রয়েছে সেই সংশ্লিষ্ট ইমারতগুলি সংস্কারের জন্য মালিকদেরকেও এর মধ্যেই নোটিশ পাঠানোর কাজ শুরু হয়েছে পুরসভা কর্তৃপক্ষ। সিউড়ি পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য উজ্জল চট্টোপাধ্যায় বলেছেন,’ ওই বাড়ির মালিককে নোটিশ পাঠানো হচ্ছে এবং নিয়ম মাফিক প্রয়োজনীয় বাকি সব পদক্ষেপই নেওয়া হবে।’ পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, বিপজ্জনক বাড়ি, দোকান, ইমারত চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: