Big Story

ত্রিপুরার বিজেপি ছাড়লেন বিপ্লব-বিরোধী এই বিধায়ক সুদীপ রায় বর্মন সঙ্গী হলেন আশীষ কুমার

তাহলে কি এবার তিনি তৃণমূলের ঝান্ডা ধরতে পারেন?

তিয়াসা মিত্র : দল ত্যাগ দল বদলের খেলা ছাড়া যে রাজনীতি হয় না, তা প্রমাণিত। সেই সূত্র ধরে এবার আবারো ত্রিপুরা থেকে বিজেপি দল ছাড়লেন সুদীপ রায় বর্মন। শুধু তিনি একা নন ওনার সাথেই বিজেপি ছেড়েছেন আশিস কুমার। তার পর দু’জনেই বিজেপি-র প্রাথমিক সদস্য পদ ছেড়েছেন বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। বিজেপি-র মধ্যে বিপ্লব দেবের বিরোধী শিবিরের ‘প্রধান মুখ’ হিসাবে পরিচিত সুদীপ। ত্রিপুরার পুরো নির্বাচন হওয়ার আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান দেওয়ার গুঞ্জন উঠেছিল।

তবে সোমবার হঠাৎই প্রথমে বিধায়ক পদ, তার পর বিজেপি ছাড়লেন সুদীপ। এর পরই ত্রিপুরার রাজনীতিতে চর্চা। এ বার কি তৃণমূলে যোগ দেবেন তাঁরা? এখনই এ নিয়ে অবশ্য সুদীপ কিছু জানাননি। তবে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, ঘাসফুলের দিকেই ঢলেছেন সুদীপ।কয়েক দিন আগে প্রকাশ্যে তিনি জানান, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি-র টিকিটে আর লড়বেন না। তবে কার টিকিটে তিনি লড়বেন, সে কথা খোলসা করেননি তিনি। রাজনৈতিক মহলের অনেকে বলছেন, কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সুদীপ। আবার এক পক্ষ জানাচ্ছেন, মুকুল রায়ের বরাবর ‘ভাল’ সম্পর্ক থাকা সুদীপ তৃণমূলেই যোগ দেবেন।

কিন্তু একটি ব্যাপার ভেবে দেখার বিষয়ে, যেখানে দল বদল কথা আসে সেখানে কেন বার এই দৃশ্য দেখা যায়? বিজেপি থেকে তৃণমূল আবার তৃণমূল থেকে বিজেপি। অন্যান দলের পাল্লা আমরা কেন ভারী হতে দেখিনা এই বিষয়ে ? তাহলে কি সত্যি এই সবের মধ্যে রয়েছে রাজনীতির একটি অন্য দিক? যা আমরা জানি সবাই কিন্তু প্রকাশ্যে আসেনা কিছুই।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: