Nation

দেওঘরে রোপওয়ে দুর্ঘটনা ! মৃত্যু দুই মহিলার পর্যটকের

এখনো পর্যন্ত ট্রলিতে আটক ৪৮ জন পর্যটক

তিয়াসা মিত্র : দেওঘরের ত্রিকূট পাহাড়ে ঘটে গেলো এক ভয়াবহ দুর্ঘটনা। তার জেরে দুই মহিলার মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ১০ জন। আহতদের মধ্যে মহিলা এবং শিশুও রয়েছে। এবং জানা যাচ্ছে সেই রোপওয়েতে সোমবার বেলা পর্যন্ত ৪৮ জন ওই রোপওয়েতে ঝুলছেন। দুর্ঘটনার খবর পেয়ে তৎপর হয়েছে প্রশাসন।

সূত্রে খবর , ঘটনাটি ঘটেছে গতকাল অর্থাৎ রবিবার বিকেল বেলা। খবর পাওয়ার সাথে সাথে তৎপর হয়ে পুলিশ প্রশাসন, বিপর্যয় মোকাবিলা বাহিনী। পাশাপাশি নামানো হয়েছে সেনা এবং আধাসেনাকেও। উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনার দু’টি কপ্টার। তবে জখম হয়েছে ১০ জন, মৃত্যু ঘটেছে ২ জন মহিলা। জানা যাচ্ছে ঘটনাটি ঘটেছিলো, দেওঘরে এক পাহাড় থেকে অন্য পাহাড়ের পরিষেবা হিসাবে ব্যবহৃত হয় এই রোপওয়ে ব্যবস্থা। বিবার বিকেলে ত্রিকূট পাহাড়ের ওই রোপওয়ের দু’টি ট্রলিতে সংঘর্ষ ঘটে। তার জেরে দুই পর্যটকের মৃত্যু হয়। এবং ১২টি ট্রলিতে আটকে পড়েন মোট ৪৮ জন পর্যটক। তাঁরা রাতভর ওই রোপওয়েতে ঝুলছেন। উদ্ধারকাজে নামানো হয়েছে বায়ুসেনার কপ্টার। তবে প্রবল হাওয়ার জেরে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। আপাতত বন্ধ রয়েছে রোপওয়ে পরিষেবা।

রবিবার বিকেলে দুর্ঘটনার পরেও ঘটনাস্থলে কোনও সরকারি আধিকারিক বা রাজ্যের মন্ত্রী পৌঁছননি বলে অভিযোগ। যদিও সেই অভিযোগ খারিজ করে দিয়েছেন ঝাড়খণ্ডের মন্ত্রী হাফিজুল হাসান। তাঁর কথায়, ‘‘সকাল থেকে উদ্ধারকাজ চলছে। আমি ঘটনাস্থলে পৌঁছচ্ছি।’’ ঝাড়খণ্ডের পর্যটন দফতরের সচিব অমিতাভ কৌশল বলেন, ‘‘ট্রলিতে ৪৮ জন এখনও আটকে রয়েছেন। এ ছাড়া ১০ জন আহত হয়েছেন। আপাতত এক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।’’ ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হবে বলে ঝাড়খণ্ড রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: