Big Story

যদিও সকলে ভুলে গেলেন তবুও কয়েকজন মনে রাখেন আজ প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায়ের জন্মদিন

হতাশ সিদ্ধার্থশঙ্কর রায়ের পরিবার /পরিজন

ইন্দ্রানী চক্রবর্ত্তী : বাঙালির যেখানে ১২ মাসে ১৩ পার্বণ , জন্মদিন হোক বা বিবাহবার্ষিকী কোনো অনুষ্ঠানই বাদ পরে না তাদের উদযাপনের তালিকা থেকে সেখানে বাঙালি যেন ভুলেই গেছে প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায় এর জন্মদিবসের কথা। আজ ২০ অক্টোবর ওনার ১০১ তম জন্মদিবস, অথচ উদযাপনের ঘনঘটা তো দূরের কথা , মানুষের স্মৃতির অবগুন্ঠনে হারিয়ে গেছেন তিনি।

বিধানসভার স্পিকার বিমান মুখোপাধ্যায় ,ইলিনা চন্দ্র ও শঙ্কর ঘোষ

গতবছর সিদ্ধার্থশঙ্কর রায় এর ১০০ তম দক্ষিণ কলকাতা তৃণমূলের সাধারণ সম্পাদক শ্রী শঙ্কর ঘোষ এর উদ্যোগে সারা দিয়ে রাজনৈতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে গতবছরে জন্মদিন পালন করা হয়েছিল। উপস্থিত ছিলেন সুব্রত বক্সী , সুব্রত মুখোপাধ্যায় , সৌগত রায় , শোভনদেব চট্টোপাধ্যায় প্রমুখ। কিন্তু এবছর ১০১ তম জন্মবার্ষিকীতে প্রথম তাঁর বাড়ি গিয়ে পৌঁছায় শঙ্কর ঘোষ ও পুষ্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন । এরপর প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায়ের ভ্রাতৃকন্যা ইলিনা চন্দ্র ও শঙ্কর ঘোষ মহাশয় বিধানসভার ডাকে সাড়া দিয়ে সেখানে পৌঁছান এবং স্পিকার বিমান বন্দোপাধ্যায়ের উপস্থিতিতে শ্রদ্ধাজ্ঞাপন করে রাজ্য সরকার ।

যাকে ঘিরে একসময়ের রাজ্য থেকে দেশের রাজনীতি সরগরম থাকতো , আবার বর্তমানের রাজ্য মন্ত্রী সভার অনেকের ই রাজনৈতিক হাতেখড়ি হয়েছিল যার হাতে বা এও বলা যায় , সিদ্ধার্থশঙ্কর রায়ের মন্ত্রিসভার সদস্য হয়েছিলেন এখন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রী সভা আলো করে আছেন। বলিহারি তারাও কেও এলেন না বা প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িও যেতে ভুলে গেলেন। সময়ের ইতিহাসে নিয়ম রাখতেই আজ পালন হল জন্মদিন সিদ্ধার্থশঙ্কর রায়ের ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: