West Bengal

আশার আলো ক্ষীণ, শারীরিক অবস্থার আরও বেশি অবনতি

অসম্ভব রক্তক্ষরণ হচ্ছে সৌমিত্র বাবুর, বাধ্য হয়ে করতে হয় অ্যাঞ্জিওগ্রাম

দেবশ্রী কয়াল : ক্রমশ শারীরিক অবস্থার অবনতি ঘটছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra Chatterjee)। গতকাল রবিবার অভ্যন্তরীন রক্তক্ষরণ হয় তাঁর। পরে বেলভিউ ক্লিনিক এর ব্লাড ব্যাঙ্ক থেকে জানানো হয় অতি বেশি মাত্রায় প্রয়োজন রক্তের। কাল মাঝে একবার রক্তক্ষরন বন্ধ হলেও, পরে আবার অতিমাত্রাতে রক্তক্ষরন হতে থাকে সৌমিত্র বাবুর। শেষ মেশ রক্তক্ষরন কমাতে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সিটি অ্যাঞ্জিওগ্রাম করান চিকিত্‍সকরা।

পরিস্থিতির জেরে গতকাল অ্যাঞ্জিওগ্রামের কারনে ব্যবহৃত ডাই শরীর থেকে ছেঁকে বার করার জন্য করা হয়েছে তৃতীয় দফার ডায়ালিসিও। শুধুমাত্র রক্তক্ষরণই নয় সৌমিত্রবাবুর রক্তে কমে গিয়েছিল হিমোগ্লোবিনের মাত্রাও। তাই তাঁকে দেওয়া হয় চার ইউনিট রক্তও। সব মিলিয়ে আবারও শারীরিক অবনতি হয়েছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরের বিভিন্ন প্যারামিটারকে নিয়ন্ত্রণে রাখাই এখন কাছে বড় চ্যালেঞ্জ চিকিত্‍সকদের কাছে। আগামী দিনে সৌমিত্র বাবুর শারীরিক পরিস্থিতি কেমন পর্যায়ে গিয়ে দাঁড়াবে তা এখনো বুঝে উঠতে পারছেন না চিকিৎসকেরা।

সতর্কতা বজায় রাখতে কার্ডিও থোরাসিক ভাস্কুলার সার্জনদের পরামর্শ নিচ্ছেন এখন চিকিৎসকরা। ডাকা হয়েছে রেডিওলজি বিশেষজ্ঞদেরও। এখনও পর্যন্ত ২৫ দিন হাসপাতালে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। রবিবার পর্যন্ত গত ১১ দিনে চিকিত্‍সায় সাড়া দিচ্ছে না তার মস্তিষ্ক। আগের মতো এখনও ভেন্টিলেশন সাপোর্টেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। সেই একই রয়েছে তার ফুসফুসের পরিস্থিতি। সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: