Uncategorized

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, কাজ দিচ্ছে ঔষুধ

করোনামুক্ত ফেলুদা, খুলেছেন চোখ

দেবশ্রী কয়াল : এত সহজে হার মানে না ফেলুদা, করোনাকে পরাস্ত করে জয়ী হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee)। গতকাল রাতে সৌমিত্র বাবুর করোনা রিপোর্ট এসেছে নেগেটিভ। এখন অনেকটাই তাঁর স্নায়বিক সমস্যা কেটেছে। মূত্রনালীর সংক্রমণও রয়েছে যথেষ্ট নিয়ন্ত্রণে। নতুন করে বাড়েনি ফুসফুসে সংক্রমণ। এছাড়া গত ২৪ ঘণ্টায় আসেনি জ্বরও। এবং সবথেকে যেটি গুরুত্বপূর্ণ তা হল চোখ খুলেছেন সকলের প্রিয় ফেলুদা। চিকিৎসকদের চেষ্টায় সাড়া দিয়ে উঠছেন তিনি। আগের থেকে একটু শারীরিক অবস্থার উন্নতি হয়েছে তাঁর।

চিকিত্‍সকরা জানাচ্ছেন, কাজ হচ্ছে অ্যান্টিবায়োটিকে। জানা গিয়েছে, ঝুঁকি এড়াতে সৌমিত্রবাবুকে মাঝে মাঝে বাইপ্যাপ সাপোর্টও দেওয়া হচ্ছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের যে স্নায়বিক অবস্থা চিন্তায় ফেলেছিল চিকিত্‍সকদের মঙ্গলবারের তুলনায় বুধবার তার স্নায়বিক অবস্থাও ভালো বলে জানিয়েছেন চিকিত্‍সকরা। কোভিড এনসেলোপ্যাথি ও মেটাবলিক এনসেলোপ্যাথির কারণে তাঁর অস্থিরতা, তন্দ্রাচ্ছন্ন ভাব থাকলেও মঙ্গলবারের তুলনায় তা কিছুটা কম বলেই জানা যাচ্ছে। স্বাভাবিক রয়েছে রক্তচাপও। গতকাল বুধবার রাতেই করোনা রিপোর্ট নেগেটিভ আসে সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

গত সপ্তাহের মঙ্গলবার মারণ করোনা রোগে আক্রান্ত হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত হওয়ার পর থেকে বেলভিউ নার্সিংহোমে চিকিত্‍সাধীন রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। মোট ১৯ জন বিশেষজ্ঞ চিকিত্‍সকদের একটি দল তাকে দেখছেন। চিকিত্‍সকরা আশা করছেন, এইভাবেই তার শারীরিক অবস্থার উন্নতি বজায় থাকলে, সময় লাগলেও সঙ্কট থেকে বার করে আনা সম্ভব হবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: