Health

উদ্বেগজনক অবস্থা সৌমিত্র চট্টোপাধ্যায়ের, দুপুরে হবে এমআইআর

করোনা আরও খারাপ প্রভাব ফেলতে পারে অভিনেতার শরীরে, চিকিৎসকরা রাখছেন কড়া নজর

দেবশ্রী কয়াল : গত সপ্তাহে মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে তিনি বেলভিউ নার্সিং হোম ভর্তি এবং তাঁর অবস্থা বেশ সঙ্কটজনক। চিকিৎসকরা জানাচ্ছেন, অভিনেতার প্রস্টেট ক্যান্সার আগে থেকেই ছিল। আর করোনা আক্রান্ত হওয়াতে সেটা আরও বাড়তে পারে এমনই আশঙ্কা করছেন তাঁরা। এছাড়াও আগে থেকেই অভিনেতার একাধিক সমস্যা রয়েছে। সেগুলি করোনা সংক্রমণের ফলে বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। যেতেতু সৌমিত্র বাবুর বয়সটা বেশ অনেকটাই তাই তাঁকে নিয়ে উদ্বেগ বাড়ছে ক্রমশ।

জানা যাচ্ছে আজ দুপুরেই হয়ত হবে অভিনেতার এমআরআই। তবে ফুসফুস এবং মস্তিস্কে করোনার প্রভাব বাড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিত্‍সকরা। গতকাল রাতে দ্বিতীয়বার প্লাজমা থেরাপি করা হয়েছে সৌমিত্র বাবুর। রাতে ঘুমিয়েছেন অভিনেতা। তবে তেমন উদ্বেগজনক কিছু ঘটেনি রাতে। চিকিত্‍সকরা কড়া নজরদারি চালিয়েছেন। তাঁর জন্যে গঠিত হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি মেডিক্যাল বোর্ড।

অভিনেতার চিকিত্‍সায় ১০ জনের একটি বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেই টিমে বেলভিউ ক্লিনিকের চিকিত্‍সকরা ছাড়া রয়েছেন বাইরের ৬ জন কনসাল্টেন্ট। তাঁরা সকলেই অভিনেতার অবস্থা পর্যবেক্ষণে রেখেছেন। এখনও পর্যন্ত ভেন্টিলেশনে দেওয়া হয়নি। তবে অক্সিজেন দেওয়া হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: