Entertainment

স্থিতিশীল অবস্থা সৌমিত্র চট্টোপাধ্যায়ের, ভর্তি আইসিইউতে

প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে সবাই উদ্বেগে, তৈরী বিশেষ মেডিকেল বোর্ড

দেবশ্রী কয়াল : চলতি সপ্তাহেই মারণ করোনা রোগে আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আপাতত স্থিতিশীল অবস্থাতে রয়েছেন তিনি। তবে এখনও তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কম। প্রয়োজন মত তাঁর শরীরে অক্সিজেনের থেরাপি চলছে। বর্তমানে তিনি চিকিৎসকদের দ্বারা ক্লোজ অবসারভেশনে রয়েছেন। সবসমই তাঁর পাশে রয়েছেন একজন চিকিৎসক। জানা যাচ্ছে আজ হয়ত এই প্রবীণ অভিনেতার চেস্টের সিটি স্ক্যান হতে পারে। এছাড়াও আজ তাঁর রক্ত পরীক্ষার পাশাপাশি আরও বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা রয়েছে। সেইসব টেস্টের রিপোর্ট পেলে তবেই মেডিক্যাল বোর্ড আলোচনায় বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

সূত্র মারফত জানা যাচ্ছে, মেডিক্যাল বোর্ডে অভিজ্ঞ চিকিত্‍সকের সংখ্যা আরও বাড়ানো হয়েছে। চিকিত্‍সকরা জানাচ্ছেন, সৌমিত্রবাবুর খিদে একেবারেই নেই। তবে তিনি ঘুমিয়েছেন স্বাভাবিক ভাবেই। কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু গতকাল রাতে আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে আইটিইউতে স্থানান্তর করা হয়। জানা গেছে, শ্বাস নিতে সমস্যা হচ্ছে তাঁর। তবে চিকিত্‍সকরা জানিয়েছেন, আজ সকাল থেকে অনেকটাই স্থিতিশীল রয়েছেন তিনি।

চলতি মাসের প্রথম দিন থেকেই অসুস্থ ছিলেন সৌমিত্র বাবু। জ্বর, সর্দির মতো কোভিডের নানান উপসর্গ ছিল তাঁর শরীরে। এরপর ৫ই অক্টোবর তাঁর করোনা পরীক্ষা হয় এবং নমুনা রিপোর্ট আসে পজিটিভ। গত ৬ তারিখ সকাল ১১ টা নাগাদ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। উল্লেখ্য, সৌমিত্রবাবুর শ্বাসকষ্টের সমস্যা অনেকদিনের। ২০০৬ সাল থেকে তিনি সিওপিডিতে আক্রান্ত। এছাড়া গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল সৌমিত্রবাবুর। চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌমিত্র বাবুকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। আর এই অদৃশ্য করোনা রোগ বয়স্ক মানুষদের জন্যে বেশ ঝুঁকিপূর্ণ। তার উপর সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনেকগুলি কো-মর্বিডিটি রয়েছে। তাই তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। তবে আশা করা হচ্ছে খুব শীঘ্রহি তিনি সুস্থ হয়ে ফিরবেন। গত মাসেই তিনি একটি সিনেমার শ্যুটিং শেষ করেছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: