Health

ফের অবস্থার অবনতি সত্যজিৎ রায়ের “অপু”র

সৌমিত্র চট্টোপাধ্যায়ের আরোগ্যের চেষ্টায় মেডিকেল বোর্ডের চিকিৎসকসমূহ

শর্মিষ্ঠা বিশ্বাস : ইরফান খান, সুশান্ত সিং রাজপূত, ঋষি কাপুর, সরোজ খান প্রমুখের মৃত্যু শোক কাটিয়ে উঠতে না উঠতেই অসুস্থ হলেন “Big B”, তবে তিনি এখন সুস্থ হলেও বর্তমানে ফের গুরুতর রকম অসুস্থ বাঙালির “ফেলুদা” সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee)। গত ৬ই অক্টোবর করোনা আক্রান্ত হয়ে দক্ষিণ কলকাতারই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার থেকে শারীরিক অবস্থার সামান্য উন্নতি চোখে পড়লেও রবিবার ফের অবস্থার অবনতি হয় তার।

মঙ্গলবার থেকে শারীরিক অবস্থার উন্নতি দেখা দিয়েছিলো সামান্য। চিকিৎসকদের চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন এবং আশেপাশের লোকজনদের চিনতেও পারছিলেন। বিছানাতেই উঠে বসেন কিছুক্ষনের জন্য, অল্পস্বল্প হাঁটানোর চেষ্টাও করানো হয়েছে। তবে স্নায়বিক কিছু সমস্যার জন্য এখনো বেশ অসুস্থ। ১৬ জন চিকিৎসকের একটি দলের আওতায় চিকিৎসা চলছিল সৌমিত্র বাবুর। কিন্তু স্নায়ু রোগের কারণে নতুন করে আরো ৫জন সদস্যের একটি মেডিকেল বোর্ড বসে দেশ-বিদেশের নিউরো-ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্টদের থেকে সাহায্য চেয়েছেন। কোভিড টেস্টের রিপোর্টও নেগেটিভ এসেছে। এসমস্ততাই কোরোনার পরবর্তী প্রভাব অর্থাৎ ইমিউনিটি পাওয়ার কম থাকার করণেই তিনি এখনো অসুস্থ আছেন এমনটাই জানিয়েছেন তার টিকিটসিকেরা। কিন্তু মহা নবমীতে ফের অবস্থার অবনতি হয়। আগের মতো আর ডাকে সাড়াও দিচ্ছেন না, রক্তে প্লেটলেটও বেশ কমে গেছে। হাসপাতাল সূত্রে খবর নতুন কিছু ওষুধ চালু হবে অভিনেতার। চিকিৎসার ক্ষেত্রে নতুন করে কঠিন কোনো সিদ্ধান্তও শীঘ্রই নিতে হতে পারে।

প্রায় দুসপ্তাহের্ বেশি দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কোভিড (Covid 19) টেস্টের রিপোর্ট নেগেটিভ আসলেও অভিনেতার সম্পূর্ণ সুস্থ হতে বেশ সময় লাগবে বলে মনে করা হচ্ছে। সত্যজিৎ রায়ের “অপু” শীঘ্রই আমাদের কাছে সম্পূর্ণ সুস্থ হয়েই পুনরায় ফিরে আসুক।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: