Health

তৃতীয়বার ডায়ালিসিস হবে সৌমিত্র বাবুর, আশাবাদী চিকিৎসকরা

এখনও সঙ্কটমুক্ত নন অভিনেতা, তবে ইতিবাচক দিক দেখা মিলছে

দেবশ্রী কয়াল : চিকিৎসায় নেই কোনো ত্রুটি, বর্ষীয়ান অভিনেতাকে সুস্থ করে তোলার জন্যে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। আজ আবারো ডায়ালিসিস হবে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra Chatterjee)। এই নিয়ে তৃতীয়বার ডায়ালিসিস হতে চলেছে অভিনেতার। গতকালের দ্বিতীয় ডায়ালিসিস সফল হয়েছে। আর তাতে কিছুটা হলেও ইতিবাচক ফল পেয়েছেন চিকিত্‍সকরা। তাই আশা করা হচ্ছে তৃতীয় ডায়ালিসিস এর পর তিনি একটু সুস্থ হবেন। চিকিৎসকরা জানিয়েছেন এখনও পুরোপুরিভাবে সঙ্কটমুক্ত হতে পারেননি সৌমিত্র বাবু।

গতকাল চোখ মেলে দেখে ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। রাতের মেডিকেল বুলেটিনে বেলভিউ ক্লিনিকের পক্ষ থেকে জানানো হয়েছিল সেকথা। এবং জানানো হয়েছে নতুন করে রক্তক্ষরণ হয়নি, বা নতুন করে রক্তের প্লটলেট কমেনি। আগের দিনই রক্তে প্লেটলেেটের সংখ্যা স্বাভাবিক রাখতে রক্ত দেয়া হয়েছিল অভিনেতাকে। তার পরে পর পর দুটো ডায়ালিসিস করা হয়। আর আজ হবে তাঁর তৃতীয় ডায়ালিসিস। অভিনেতার শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা।

প্রায় এক মাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা রোগে আক্রান্ত হয়ে বেলভিউ ক্লিনিকে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। এরপর করোনা মুক্ত হলেও স্নায়ুর সমস্যা তৈরি হয়েছিল অভিনেতার। মস্কিষ্কের স্নায়ু ঠিকমত কাজ করছিল না। এই নিয়ে বাইরের বিশেষজ্ঞদেরও পরামর্শ নিয়েছিলেন চিকিত্‍সকরা। পূজা শুরুর আগে অবধি সঙ্কটমুক্ত ছিলেন অভিনেতা কিন্তু অষ্টমীর দিন থেকে তাঁর অবস্থার অবনতি ঘটতে থাকে, এরপর ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। এখনও তাঁকে সুস্থ করে তুলতে সকল রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: