Health

আরও সঙ্কটে অপু, চিন্তা বাড়ছে চিকিৎসকদের

কিডনি হচ্ছে বিকল, কোনো কিছুই স্বাভাবিক নয় সৌমিত্র বাবুর

দেবশ্রী কয়াল : ক্রমশ সঙ্কটজনক হয়ে পড়ছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra Chatterjee) শারীরিক অবস্থা। স্নায়ু ঠিকমত কাজ না করায় এবং শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার তারতম্য ঘটার পর এবং আরও নানান শারীরিক সমস্যা বৃদ্ধি পাওয়ায় গতকাল সোমবার রাতেই ভেন্টিলেশনে দেওয়া হয়েছে সৌমিত্র বাবুকে। মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গেলেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের হার্ট, কিডনি, ফুসফুস স্বাভাবিকভাবে কাজ করছিল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল।

তবে, আজ মঙ্গলবার সকালে জানা যাচ্ছে, ক্রমশ বিকল হয়ে আসছে তাঁর কিডনিও। পাশাপাশি, রক্তে ইউরিয়ার পরিমাণও অনেক বেশি বলে জানা গিয়েছে। অপরদিকে, আবারও প্রবীণ অভিনেতার এক্স রে রিপোর্টে নতুন প্যাচ দেখা দিয়েছে। সেকেন্ডারি নিউমোনিয়া সংক্রমণের আশঙ্কা করছেন চিকিত্‍সকরা। বয়স এবং কো-মর্বিডিটি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিত্‍সার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা। যত দিন যাচ্ছে ততই যেন তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে চলেছে।

চিকিত্‍সকদের চিন্তা বাড়াচ্ছে সোমিত্রবাবুর শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য। জটিলতা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং তাঁর স্নায়বিক অবস্থা। এমন পরিস্থিতিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের চেতনার মাত্রা ক্রমশ নামছে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা, তন্দ্রাচ্ছন্ন অবস্থায়ও রয়েছেন তিনি। করোনামুক্ত হয়েও কিন্তু এনসেফালোপ্যাথির কারনে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতি দেখা দিলেও পরে আরও সঙ্কটজনক রূপ নিতে ধারণ করে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: