Entertainment

সবরকম চেষ্টা, ‘তুমি সেরে ওঠো ফেলুদা’

গত তিন-চারদিনে কোনোরকম পরিবর্তন নেই শারীরিক অবস্থার, অত্যন্ত সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়

পল্লবী কুন্ডু : ভালো নেই অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee), ভালো নেই সকলের প্রিয় ফেলুদা।গত তিন-চারদিনে কোনোরকম পরিবর্তন নেই শারীরিক অবস্থার। অত্যন্ত সংকটের মধ্যে দিয়েই শ্বাস চলছে তার। মস্তিস্কের স্নায়ুগুলোও অত্যন্ত দুর্বল। পাশাপাশি শরীরে সোডিয়াম, পটাশিয়ামের মাত্রা ব্যাপক বেড়ে গিয়েছে। তবে কিছুটা স্বস্তি এটাই যে কিডনি ভালো ভাবে কাজ করছে। রক্তে হিমোগ্লোবিন এবং অনুচক্রিকার পরিমাণ ঠিক নেই বলেই জানা গেছে। তবে হার্ট স্বাভাবিক রয়েছে।

তবে তার অঙ্গ প্রত্যঙ্গ সচল রয়েছে, এমনটাই জানা যাচ্ছে। নূন্যতম ভেন্টিলেশনের সহায়তায় রয়েছেন তিনি। গত ৪৮ ঘন্টায় জ্বর আসেনি রক্ত জমাট বাধা অথবা সংক্রমণের বিভিন্ন মাপকাঠি স্বাবাভিক এন্টিবায়োটিকের সাহায্য চলছে , তার ডায়ালাইসিস হয়েছে। জানা যাচ্ছে, সোমবার তার রক্তরস বদল ও ট্রাকিওস্ট্রমি চালু করা হবে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিত্‍সক দলের নেতৃত্বে থাকা ডাঃ অরিন্দম কর বলেন, ‘‌তাঁর কিডনি ফাংশানগুলির ভলিউম হ্রাস হওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বেশ কিছু অ্যান্টিবায়োটিক কিডনির জন্য ঠিক নয়। অতিরিক্ত ফ্লুয়িড যাতে না বেড়িয়ে যায় এবং কিডনির ফাংশানকে সচল করে তুলতে হবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে দীর্ঘমেয়াদি চিকিত্‍সা পরিচালনা হিসাবে প্লাজমাফেরেসিস ও শ্বাসনালীতে ট্রাকিওস্টোমি করব, যা অভিনেতার পরিবারের পক্ষ থেকেও সম্মতি জানানো হয়েছে।’‌

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: