Entertainment

শারীরিক অবস্থার খানিক উন্নতি সৌমিত্র বাবুর, চলছে ওষুধের পর ওষুধ

সর্বস্ব চেষ্টা করছেন চিকিৎসকরা, সেরে উঠছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

দেবশ্রী কয়াল : চিকিৎসকদের চেষ্টায় ধীরে ধীরে সাড়া দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। এমনটাই খোদ জানালেন সৌমিত্র কন্যা পৌলমী বোস। গতকাল মঙ্গলবার রাত পর্যন্ত জানা গেছে হালকা জ্বর রয়েছে অভিনেতার। তবে তাঁর জ্বর আসা যাওয়া করছে। মূত্রনালীর সংক্রমণ কিছুটা কমলেও, ফাংগাল ইনফেকশন হয়েছে। তার জন্য দেওয়া হচ্ছে অ্যান্টি ফাঙ্গাল ওষুধ, দেওয়া হচ্ছে অ্যান্টিবায়োটিকও। অভিনেতার প্লেটলেট স্বাভাবিক রাখার জন্য দেওয়া হচ্ছে ওষুধ। চলছে একাধিক ধরনের স্টেরয়েড। দেওয়া হচ্ছে রক্ত তরল রাখার ওষুধও। শরীরে জলের পরিমাণ কম রয়েছে পাশাপাশি স্বাভাবিক নয় শরীরে সোডিয়াম পটাশিয়ামের মাত্রা। অস্থিরতা এবং আচ্ছন্নভাব রয়েছে।

মিনিটে ১০ লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে। অপরদিকে, শরীরে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ বেড়ে গেলে তখন প্রয়োজনমত বাইপ্যাপ ব্যবহার করা হচ্ছে। মঙ্গলবার কিছুক্ষনের জন্য বাইপ্যাপ খুলে নেওয়া হয় বলেও জানা যাচ্ছে। রক্তচাপ ও হার্ট রেটও অনিয়মিত অস্বাভাবিক। তার জন্য চলছে ওষুধ। তাঁকে সুস্থ করে তোলার জন্যে নেওয়া হচ্ছে সবরকম ব্যবস্থা। এছাড়া সৌমিত্র চট্টপাধ্যায়ের চিকিৎসার সব খরচ বহন করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এবং আরও ২ জন বিশেষজ্ঞ চিকিত্‍সক বাড়িয়ে মোট চিকিত্‍সকের সংখ্যা ১৮ জন করা হয়েছে।

সূত্রের খবর, আগের মতোই কোভিড চিকিত্‍সা চলছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। আজ বুধবার আবার নতুন করে করোনা পরীক্ষাও করা হবে তার বলে জানা গিয়েছে। করোনা আক্রান্ত হয়ে গত মঙ্গলবার থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁকে সারিয়ে তুলতে গঠিত হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের বিশেষ একটি মেডিক্যাল টিম।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: