Entertainment

সঙ্কটজনক স্থিতি সৌমিত্র চ্যাটার্জীর, উদ্বিগ্ন চিকিৎসকরা

পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না কোনোমতে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র বাবু

দেবশ্রী কয়াল : কোনোমতেই সঙ্কটমুক্ত হতে পারছেন না বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়(Soumitra Chatterjee)। তাঁর দুটি কিডনি বিকল হয়েছে। এখন সম্পূর্ণভাবে তিনি ভেন্টিলেশনের সাপোর্টে রয়েছেন। তাঁর শারীরিক অবস্থার কোনো হেরফের হয়নি। চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছেন না তিনি। এখনও অতি সংকটজনক পরিস্থিতিতেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। রাতে ঘুম ভাল হলেও তাঁর মস্তিষ্ক ঠিকমতো কাজ করছে না বলে উদ্বিগ্ন চিকিত্‍সকরা। তবে তাঁর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। তবে রক্তে ইউরিয়া এবং ক্রিয়োটিনিন ক্রমাগত বাড়ছে।

চিকিত্‍সকরা জানিয়েছেন, ভেন্টিলেশন থেকে তাঁকে বের করা হলে তাঁর চেতনা ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। তাছাড়া তাঁর প্লেটলেট বাড়ানোর চিকিত্‍সাও করা হবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, গত সোমবার রাতে পরিস্থিতি বেশি গুরুতর হওয়ায় ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল সৌমিত্রবাবুকে। হাসপাতাল সূত্রে খবর অনুসারে, তাঁর শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার তারতম্য ঘটেছে। পাশাপাশি তাঁর স্নায়বিক সমস্যাও রয়েছে, স্নায়ুও ঠিকমতো কাজ করছে না।

জানা গিয়েছে, মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গিয়েছে। আজ শোনা যাচ্ছে তাঁর কিডনিও এখন আর সঠিকভাবে কাজ করছে না ! তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন বহু মানুষ। প্রত্যেকটি মানুষ এখন শুধু এটাই কামনা করছেন ফেলুদা যেন খুব শীঘ্রহি সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন। করোনা আক্রান্ত হওয়ার আগে, এই কঠিন পরিস্থিতিতেও তিনি একটি সিনেমার শ্যুটিং শেষ করেন, যে সিনেমাটি তাঁর জীবনের উপরেই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: