Sports Opinion

করোনা প্রকোপে স্থগিত হল ভারতীয় বিসিসিআই এর সাধারণ সভা, বাড়ল সৌরভের মেয়াদ

আগামী ৩ মাস নেই সভার সম্ভাবনা, অনুমতি নিয়ে পিছানো হল সভা

দেবশ্রী কয়াল : করোনার জেরে খেলার মাঠে বহু প্রভাব পড়েছে। আর এবারে প্রভাব পড়েছে খেলার অন্দর মহলে। ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ আরও বাড়তে চলেছে সৌরভ গাঙ্গুলির। গতকাল শুক্রবারেই বিসিসিআই এর তরফে জানানো হয়, করোনার প্রকোপে আগামী ৩০ সেপ্টেম্বর বোর্ড বার্ষিক সাধারণ সভা স্থগিত করা হচ্ছে। এছাড়া অনলাইন সভায় সম্ভব নয় বলে জানানো হচ্ছে। তাই সভা কবে হবে, তা পরে জানিয়ে দেওয়া হবে। সাধারণ সভা না হওয়ার অর্থ, নির্বাচন নিয়ে কোনও আলোচনাই হবে না। সুতরাং টিম সৌরভের মেয়াদও যাচ্ছে বেড়ে।

তামিলনাড়ু সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টে নথিভুক্ত ভারতীয় বোর্ড। যার নিয়ম অনুযায়ী, প্রতি বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে বার্ষিক সভা করতে হয় বোর্ডকে। কিন্তু করোনা প্রকোপের জন্য তা তিন মাস পর্যন্ত পিছনোর অনুমতি দেওয়া হয়েছে। বোর্ডের কেউ কেউ এ দিন বলছিলেন, ডিসেম্বরের আগে বোর্ড সাধারণ সভা হওয়ার কোনও সম্ভাবনা নেই। যার অর্থ, সৌরভরা আপাতত থাকছেন। তবে শুধু সৌরভরা নন, বোর্ডের বার্ষিক সভা পিছিয়ে যাওয়ার ফলে জাতীয় নির্বাচকদের মেয়াদও তিন মাস করে বেড়ে গেল। যাদের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল, আপাতত আরও তিন মাস তাঁরা থাকবেন।

অপরদিকে, নির্বাচন পিছোচ্ছে রাজ্য ক্রিকেট সংস্থাতেও। সিএবি (Cricket Association of Bengal) নির্বাচনও বোর্ডের সভার মতোই আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে করে ফেলতে হত। কিন্তু বর্তমান পরিস্থিতির জেরে, তাতে আগামী নভেম্বর মাসের আগে সেই নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। সিএবির সদস্য শতাধিক, আর এখন জমায়েত নিষিদ্ধ। অতএব, রেজিস্ট্রারের কাছে আবেদন করা হবে নির্বাচন পিছনোর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: