HealthSports Opinion

গতকাল রাতে ঘুম হয়েছে তার, ফলত তুলনামূলক কিছুটা স্থিতিশীল ‘মহারাজ’

এদিনই বেলা সাড়ে ১১টা নাগাদ সৌরভ গাঙ্গুলির পরবর্তী চিকিত্‍সা কোন পরিকল্পনা মাফিক করা হবে তা ঠিক করতে বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড

পল্লবী কুন্ডু : এখন ভালো আছেন সৌরভ গাঙ্গুলি(Sourav Ganguly)। গতকাল রাতে ঘুম হয়েছে তার, ফলত তুলনামূলক কিছুটা স্থিতিশীল তিনি। সোমবার সকালে তেমনটাই জানালো উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের তরফ থেকে এও জানানো হয়েছে, তার হৃত্‍পিণ্ডের কার্যক্ষমতা পর্যালোচনা করার জন্য এদিন সকালেই ইকোকার্ডিওগ্রাফি করা হয়েছে। সেই সঙ্গে এদিনই বেলা সাড়ে ১১টা নাগাদ সৌরভ গাঙ্গুলির পরবর্তী চিকিত্‍সা কোন পরিকল্পনা মাফিক করা হবে তা ঠিক করতে বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড।

তবে চিন্তা এখনো পুরোপুরি কাটেনি। আর তাই প্রথমে ২-৩ দিনের মধ্যে ছাড়া পাওয়ার কথা শোনা গেলেও এখনই ছুটি পাচ্ছেন না তিনি। এদিন হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সম্ভবত অত দ্রুত ছাড়া পাচ্ছেন না ‘মহারাজ’। জানা গিয়েছে, সৌরভের যে দুটি ধমনীতে ব্লকেজ আছে, তাতে বাইপাস সার্জারি না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাতে স্টেন্ট বসানো হবে। সাথে হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, সৌরভের হৃদপিন্ডের বাকি দু’টি ব্লকেজের ক্ষেত্রেও অ্যাঞ্জিওপ্লাস্টি হবে বলে এদিনের বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন চিকিত্‍সকেরা। তবে এই অ্যাঞ্জিওপ্লাস্টি কতদিন পর হবে, তা নিয়ে এদিন বেলা ১টা নাগাদ ঘোষণা করবেন মেডিকেল বোর্ডের সদস্যরা।

সেই সাথেই পরিষ্কার হবে গোটা বিষয়। তবে হাসপাতালেই স্টেন্ট বসানো হলে আরও সপ্তাহখানেক হাসপাতালে থাকতে হবে ‘দাদা’কে। তারপর দু’তিন সপ্তাহ টানা বিশ্রামে থাকতে হবে। সেই বিশ্রাম-পর্ব কাটিয়ে আবারও নিজের দৈনন্দিন কাজ শুরু করতে পারবেন সৌরভ। অর্থাত্‍ এক মাসের মধ্যে সৌরভ আবারও স্বমহিমায় ফিরবেন বলে আশা হাসপাতাল কর্তৃপক্ষের।

গত শনিবার সকালে জিম করতে গিয়ে ব্ল্যাক আউট হয়ে মাথা ঘুরে পড়ে যান সৌরভ। এরপরেই তাঁর শরীরে শুরু হয় অস্বস্তি। সাথে সাথেই তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। সময়ের সাথে এখন পূর্বের তুলনায় খানিক সুস্থ দাদা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: